ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৪ সেকেন্ড

ঢাকা রবিবার, ৩১ ভাদ্র, ১৪২৬ , শরৎকাল, ১৫ মুহাররম, ১৪৪১

মতামত ‘ট্রাফিক ব্যবস্থায় যুগান্তকারী পরিবর্তন আনতে হলে আইন সবাইকেই মানতে হবে’

‘ট্রাফিক ব্যবস্থায় যুগান্তকারী পরিবর্তন আনতে হলে আইন সবাইকেই মানতে হবে’

ইমরান সালেহ,নিরাপদনিউজ : বেয়াদবি মাফ করবেন। আইন অনুযায়ী মোটরসাইকেল চালক এবং আরোহী উভয়েরই হেলমেট পরার নিয়ম। কিন্তু জনপ্রতিনিধিরাই যখন এর ব্যত্যয় ঘটিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘটা করে প্রচার করেন তখন তার কর্মী এবং সমর্থকদের মধ্যেও আইন না মানার এই সংস্কৃতি যে গড়ে উঠবে না এটা কোন ভাবেই অস্বীকার করা যায়না। বরং তা আরও উৎসাহি করবে।

নির্বাচন কালীন সময় থেকে শুরু করে এখন পর্যন্ত জনপ্রতিনিধিদের বিভিন্ন রাজনৈতিক শো ডাউনে সবচেয়ে বেশী আইন অমান্য করা হয় বলে আমার ধারনা। অযথা উচ্চ স্বরে হর্ণ বাজানো, রাস্তা ব্লক করে বাইক চালানো, চালক এবং যাত্রী কারো মাথায় হেলমেট না থাকা, তিনজন করে মোটরসাইকেলে চড়া যেন আইন না মানার সংস্কৃতিকে ঘটা করে আমাদের চোখে আংগুল দিয়ে দেখিয়ে দেওয়া হয় এসময়।

অন্যদিকে দুঃখজনক হলেও সত্য যে এসব শো ডাউনের নেতৃত্বে থাকেন আমাদের জনপ্রতিনিধিরাই। অথচ মাননীয় জনপ্রতিনিধারা যদি তার কর্মী এবং সমর্থকদের নিয়ে আইন মানার এই সংস্কৃতি তৃনমুল থেকে গড়ে তুলতেন অথবা তৃনমুল সহ সকল নেতা কর্মীদের নির্দেশ দিতেন তাহলে দেশের ট্রাফিক ব্যবস্থায় একটি যুগান্তকারী পরিবর্তন আসত বলে আমার বিশ্বাস।

আশা করব পরিবর্তনের অঙ্গীকার নিয়ে যে সকল মাননীয় জনপ্রতিনিধারা এবার আমাদের নেতৃত্ব দিবেন তারা বিষয়টি গুরুত্ব সহকারে দেখবেন।

(ফেসবুক থেকে নেয়া)

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)