ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৬ মিনিট ৫৬ সেকেন্ড

ঢাকা রবিবার, ৬ শ্রাবণ, ১৪২৬ , বর্ষাকাল, ১৭ জিলক্বদ, ১৪৪০

বহির্বিশ্ব ট্রাম্পের প্ররোচনায় সন্ত্রাসী কর্মকাণ্ড বাড়ছে: ইলহান

ট্রাম্পের প্ররোচনায় সন্ত্রাসী কর্মকাণ্ড বাড়ছে: ইলহান

 

 

নিরাপদ নিউজ ডেস্ক: প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্ররোচনায় উগ্র ডানপন্থী ও শ্বেতাঙ্গ বর্ণবাদীদের সন্ত্রাসী কর্মকাণ্ড বাড়ছে বলে অভিযোগ করেছেন, মার্কিন কংগ্রেস সদস্য ইলহান ওমর। এ কারণে তিনি নিজেও হুমকির মুখে পড়েছেন বলেও জানিয়েছেন তিনি। শুক্রবার ইলহান ৯/১১ হামলাকে গুরুত্ব দিচ্ছে না অভিযোগ করে একটি ভিডিও প্রকাশ করেছেন ট্রাম্প। এর জবাবে টুইটে এসব বলেন তিনি। তিনি বলেন, ‘ডান চরমপন্থী ও শ্বেতাঙ্গ বর্ণবাদীদের সন্ত্রাসী কর্মকাণ্ডকে সরাসরি রাষ্ট্রের সর্বোচ্চ পদে থাকা ব্যক্তি উৎসাহিত করছেন। যেসব কাউন্টিতে ট্রাম্পের র‌্যালি হয়েছে সেখানে সন্ত্রাস ২২৬ শতাংশ বেড়েছো।’
গত শুক্রবার তাকে ট্রাম্প ভিডিও প্রকাশ করার পর আগের চেয়েও বেশি হত্যার হুমকি পাচ্ছেন বলে জানান ইলহান। ওই ভিডিওতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের ১১ সেপ্টেম্বরের হামলার ভিডিও চিত্রের সঙ্গে কংগ্রেস সদস্য ইলহান ওমরের বক্তব্য যোগ করে বোঝাতে চেয়েছেন, ১১ সেপ্টেম্বরের হামলায় নিহতদেরকে গুরুত্ব দিচ্ছেন না ইলহান। প্রতিক্রিয়ায় ইলহান ওমর আরও বলেন, আমি চুপ থাকার জন্য কংগ্রেসে যাইনি। আমি মার্কিন কংগ্রেসে প্রবেশ করেছি গণতন্ত্রকে রক্ষা করতে এবং এর জন্য যুদ্ধ করতে। ইলহান ওমর এর আগে একটি মুসলিম সিভিল রাইটস গ্রুপে দেয়া বক্তব্যে মার্কিন মুসলিমদের অবস্থা তুলে ধরতে গিয়ে বলেছিলেন, কিছু লোক ১১ সেপ্টেম্বরে কিছু একটা ঘটিয়েছে, আর এরপর থেকে আমরা মুসলমানরা স্বাধীনতা হারাতে শুরু করেছি।
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মুসলিম নারী কংগ্রেস সদস্য ইলহান ওমরকে অবমাননাকারী ভিডিও টুইটারে প্রকাশ করার পর থেকেই ডেমোক্র্যাটিক পার্টিসহ বিভিন্ন সংগঠন এর প্রতিবাদ জানিয়ে আসছে। সোমালিয়ায় জন্ম নেন ইলহান ওমর। সে দেশ থেকে আসা প্রথম আমেরিকান-মুসলিম আইনপ্রণেতা তিনি। ২০১৬ সালে মিনেসোটার হাউস অব রিপ্রেজেনটেটিভের সদস্য নির্বাচিত হন এই নারী। কাজ করছেন, অভিবাসী ও শরণার্থী ইস্যু নিয়ে। সম্প্রতি যুক্তরাষ্ট্রে ইসরায়েল লবির প্রভাব নিয়ে বক্তব্য দিয়েও আলোচনায় আসেন ইলহান।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)