আপডেট এপ্রিল ২, ২০১৮

ঢাকা সোমবার, ৭ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ২২ সফর, ১৪৪১

রংপুর ঠাকুরগাঁওয়ে বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত

ঠাকুরগাঁওয়ে বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত

ঠাকুরগাঁওয়ে বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত

ননীগোপাল, নিরাপদনিউজ : ‘নারী ও বালিকাদের ক্ষমতায়ন, হোক না তারা অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সোমবার সকাল ১১টায় জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে কালেক্টর চত্বর থেকে সরকারি ও বিভিন্ন বে-সরকারি সংস্থার একটি র‌্যালি বের হয়।

র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে গিয়ে শেষ হয়। পরে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক জহিরুল ইসলাম, ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের সিভিল সার্জন ডা.আবু মো: খায়রুল কবির, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক সাইয়েদা সুলতানা প্রমুখ।

এসময় বক্তরা বলেন, প্রতিবন্ধীরা আমাদের সমাজের বোঝা নয়। শুধুমাত্র তাদের একটু সঠিক ভাবে দেখা শুনা করলে একদিন তারাও সমাজের অন্য মানুষদের মতো চলতে পাড়বে। সকল জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টি করা যাতে করে সকল অটিজম আক্রান্তদের জীবনমান উন্নত হয় যা তাদের নাগরিক অধিকার। পরিবার, সমাজ তথা রাষ্ট্রের দায়িত্ব তাদের উন্নয়নে সচেতন হওয়া। বক্তব্য শেষে সমাজসেবা অধিদপ্তরের পক্ষ থেকে প্রায় ১৫ টি প্রতিবন্ধী শিক্ষা প্রতিষ্ঠানে ৫ হাজার করে টাকা চেক বিতরণ করা হয়।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)