আপডেট জুন ২৭, ২০১৯

ঢাকা শুক্রবার, ৬ আশ্বিন, ১৪২৬ , শরৎকাল, ২০ মুহাররম, ১৪৪১

ট্রাফিক আপডেট ডেমরার চারটি শিক্ষা প্রতিষ্ঠানে রামপুরা ট্রাফিক জোনের সড়ক নিরাপত্তামূলক সভা অনুষ্ঠিত

ডেমরার চারটি শিক্ষা প্রতিষ্ঠানে রামপুরা ট্রাফিক জোনের সড়ক নিরাপত্তামূলক সভা অনুষ্ঠিত

নিরাপদ নিউজ: সড়কপথে অনাকাঙ্খিত দুর্ঘটনারোধ কল্পে ডেমরার চারটি শিক্ষা প্রতিষ্ঠানে সড়ক নিরাপত্তার উপর জোর দিয়ে সড়ক চলাচলে গাইড বুক বিতরণ ও জনসচেতনতামূলক সভা করেছে ট্রাফিক পূর্ব বিভাগের আওতাধীন রামপুরা ট্রাফিক জোন। আজ বৃহস্পতিবার সকাল ১১টা থেকে শুরু করে দুপুর ২টা পর্যন্ত ডেমরার সারুলিয়া বড়ভাঙ্গা মেট্রোপলিটন ক্রিয়েটিভ স্কুল এন্ড কলেজ, ডেমরা আইডিয়াল কলেজ, রঙমালা আকবর মহিলা কলেজ ও গোলাম মোস্তফা মডেল স্কুল এন্ড কলেজে পৃথক এ সভা অনুষ্ঠিত হয়। রামপুরা ট্রাফিক জোনের ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) বিপ্লব ভৌমিকের সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন রামপুরা ট্রাফিক জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মোঃ হুমায়ুন কবির। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ডেমরা থানা সরকারী প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি এম এ ছিদ্দিক মিয়া ও নিরাপদ সড়ক চাই-এর কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য মোঃ কামাল হোসেন খাঁন।
এ সময়ে আরও উপস্থিত ছিলেন মেট্রোপলিটন ক্রিয়েটিভ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ ফারুক আহম্মেদ মিয়াজী, ডেমরা আইডিয়াল কলেজের অধ্যক্ষ আনোয়ার হোসেন, রঙমালা আকবর মহিলা কলেজের অধ্যক্ষ হুমায়ুন কবির ও গোলাম মোস্তফা মডেল স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা-সভাপতি মোঃ গোলাম মোস্তফাসহ চার শিক্ষা প্রতিষ্ঠানের সকল শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ।
প্রধান অতিথি সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মোঃ হুমায়ুন কবির বলেন, শিক্ষার্থীসহ সকল শ্রেনী পেশার মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে রামপুরা ট্রাফিক জোন দীর্ঘদিন যাবত এ কার্যক্রম চালিয়ে আসছে। এ কার্যক্রমের মাধ্যমে জনসাধারণ ট্রাফিক আইন বিষয়ে অনেক কিছু জানতে পারে এবং শিখতে পারে। জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধি পেলে ও সচেতন হয়ে পথ চললে সড়ক দুর্ঘটনা অনেকাংশে হ্রাস পাবে বলে আমরা মনে করি। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আগামীদিনের উন্নত বাংলাদেশকে পরিচালিত করতে হলে তোমাদেরকে সু-শিক্ষায় শিক্ষিত হতে হবে। রাস্তা পারাপারের সময় মোবাইল ও হেডফোন ব্যবহারে সতর্কতা অবলম্বন করতে হবে এবং যেখানে সেখানে ময়লা না ফেলার জন্য অনুুেরাধ করেন। তিনি সবাইকে আধুনিক বিশ্বে সু-নাগরিক হওয়ার আশাবাদ ব্যক্ত করেন। তোমরাই এ দেশকে আরও সমৃদ্ধির পথে এগিয়ে নিতে অগ্রণী ভূমিকা রাখবে।
টি আই বিপ্লব ভৌমিক বলেন, জনগনের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে রামপুরা ট্রাফিক জোনের এ কার্যক্রম অব্যাহত থাকবে। নিরাপদ সড়ক চাই’র নির্বাহী সদস্য মোঃ কামাল হোসেন খাঁন বলেন আমাদের জীবন চলার পথে নিজেকে ভালোবাসতে হবে, নিজেকে ভালোবাসলে পরিবারকে সচেতন করা যাবে । তিনি মোটরসাইকেল ব্যবহারে হেলমেট অবশ্যই ব্যবহারের আহবান জানান।

 

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)