আপডেট ১৩ মিনিট ১৩ সেকেন্ড

ঢাকা বুধবার, ৪ আশ্বিন, ১৪২৬ , শরৎকাল, ১৯ মুহাররম, ১৪৪১

চট্টগ্রাম ডোর টু ডোর আবর্জনা সংগ্রহে চসিককে এস আলম গ্রুপের ১০ হাজার বিন প্রদান

ডোর টু ডোর আবর্জনা সংগ্রহে চসিককে এস আলম গ্রুপের ১০ হাজার বিন প্রদান

ডোর টু ডোর আবর্জনা সংগ্রহে চসিককে এস আলম গ্রুপের ১০ হাজার বিন প্রদান

ডোর টু ডোর আবর্জনা সংগ্রহে চসিককে এস আলম গ্রুপের ১০ হাজার বিন প্রদান

শফিক আহমেদ সাজীব, ০৮ জুন, ২০১৬, নিরাপদনিউজ : পহেলা আগস্ট থেকে নগরীতে ডোর টু ডোর আবর্জনা সংগ্রহ ও অপসারন কার্যক্রম শুরু করছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। চসিককে ১০ হাজার বিন দিয়ে সহযোগিতা করে এ অভিযানে শরিক হলো এস আলম গ্রুপ।

গতকাল নগর ভবনে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে সাক্ষাৎ করে এস আলম গ্রুপের ভাইস চেয়ারম্যান ও আল আরাফাহ ইসলামী ব্যাংক এর চেয়ারম্যান আবদুস সামাদ লাভু এ সকল বিন হস্তান্তর করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন মির গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আব্দুস সালাম, উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল প্রমুখ।

ডিসেম্বরের মধ্যে মোট পাঁচ ধাপে নগরীর ৪১টি ওয়ার্ডে ডোর টু ডোর বর্জ্য সংগ্রহ ও অপসারণ কার্যক্রম পূর্ণাঙ্গভাবে চালু হবে। প্রথম ধাপে পহেলা আগস্ট থেকে এ কার্যক্রম শুরু করতে যাচ্ছে। প্রথম পর্যায়ে নগরীর ৭টি ওয়ার্ডে এ কার্যক্রম চালু হবে।

এসময় মেয়র নগরীর ৭, ৮, ১৫, ২২, ২৩, ৩১ ও ৩৬ নম্বর ওয়ার্ড সমূহের কাউন্সিলরদের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে ১ আগস্ট থেকে উল্লিখিত সাতটি ওয়ার্ডে ডোর টু ডোর আবর্জনা সংগ্রহ কার্যক্রম সফল করার বিষয়ে কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়। বৈঠকে মেয়র এ সাত ওয়ার্ডের ঘর-বাড়ি, দোকান-পাটসহ যাবতীয় বিষয়ে তথ্য উপাত্ত সংগ্রহ করে জমা দেয়ার জন্য কাউন্সিলরদের নির্দেশ দেন।

এ সভায় আরো উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শফিউল আলম, প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম কাউন্সিলর তারেক সোলায়মান সেলিম, মো. গিয়াস উদ্দিন, মোহাম্মদ জাবেদ, হাবিবুল হক, হাসান মুরাদ বিপ্লব, সলিমুল্লাহ বাচ্চু ও আবিদা আজাদ। এ ছাড়া প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ সফিকুল মন্নান ছিদ্দিকী ও পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম উপস্থিত ছিলেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)