ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ডিসেম্বর ৩, ২০১৪

ঢাকা সোমবার, ১১ আষাঢ়, ১৪২৬ , বর্ষাকাল, ২১ শাওয়াল, ১৪৪০

বহির্বিশ্ব, মানবাধিকার সংবাদ ড্রাইভিং মামলায় আটক ২ সৌদি নারীকে অবিলম্বে মুক্তির আহ্বান মানবাধিকার সংস্থার

ড্রাইভিং মামলায় আটক ২ সৌদি নারীকে অবিলম্বে মুক্তির আহ্বান মানবাধিকার সংস্থার

soudi driveing

আন্তর্জাতিক, ডিসেম্বর ০৩ ২০১৪, নিরাপদনিউজ : মানবাধিকার সংস্থা হিউম্যান রাইট ওয়াচ বুধবার সৌদি কর্তৃপক্ষের প্রতি নিষেধাজ্ঞা উপেক্ষা করে গাড়ি চালানোর চেষ্টার অভিযোগে গ্রেফতারকৃত দুই নারীকে ‘অবিলম্বে মুক্তি’ দেয়ার আহ্বান জানিয়েছে।
লুজাইন হাসলুল নামের এক নারী রোববার পার্শ্ববর্তী সংযুক্ত আরব আমিরাত থেকে গাড়ি চালিয়ে সৌদি আরবে প্রবেশের চেষ্টা করলে সীমান্ত কর্মকর্তারা তাকে থামিয়ে দেন। পরে মায়সা আলামুদি নামের ইউএই ভিত্তিক এক সৌদি সাংবাদিক তার সমর্থনে এগিয়ে আসেন।
এক অধিকার কর্মী বুধবার এএফপিকে বলেন, ২৫ বছর বয়সী হাসলুল ও আলামুদি এখনো পূর্বাঞ্চলীয় প্রদেশে নিরাপত্তা হেফাজতে রয়েছেন। তবে তারা অভিযুক্ত হননি।
মানবাধিকার সংস্থা এইচআরডব্লিউ বলেছে, সৌদি কর্তৃপক্ষের অবিলম্বে এই দুই নারীকে মুক্তি দেয়া এবং নারীদের বিরুদ্ধে এই বৈষম্যমূলক নিষেধাজ্ঞা তুলে নেয়া উচিত।
নিউইয়র্ক ভিত্তিক মানবাধিকার সংস্থার মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকা পরিচালক সারাহ লীহ হুইটসন বলেন, কয়েক বছর ধরে নারীদের ওপর অযৌক্তিক নিষেধাজ্ঞা তুলে নেয়ার মিথ্যা প্রতিশ্রুতির পরও এখনো সৌদি কর্তৃপক্ষ কেবল গাড়ি চালানোর কারণে তাদের গ্রেফতার করছে।’
তিনি বলেন, ‘সৌদি সরকারের এই অবমাননাকর নিষেধাজ্ঞা দেশটির জন্য লজ্জাজনক।’-বাসস

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)