ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ২ মিনিট ৪৫ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ২ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ১৭ সফর, ১৪৪১

সড়ক সংবাদ ঢাকা-আরিচা মহাসড়: যান চলাচলে ধীরগতি

ঢাকা-আরিচা মহাসড়: যান চলাচলে ধীরগতি

যান চলাচলে ধীরগতি

নিরাপদ নিউজ : মানিকগঞ্জের পাটুরিয়ামুখী যানবাহনের বাড়তি চাপ পড়েছে ঢাকা-আরিচা মহাসড়কে। ধামরাই উপজেলার কালামপুর থেকে সাটুরিয়া উপজেলার গোলড়া বাসস্টান্ড এলাকা পর্যন্ত মহাসড়কের একপাশে আটকে রাখা হয়েছে পাটুরিয়াগামী পণ্যবোঝাই কয়েকশ ট্রাক।

সে ট্রাকগুলোর কারণে মহাসড়কে যানবাহন চলাচলে যেমন কিছুটা বিঘ্ন ঘটছে, তেমনি আবার থেমে থেমে ট্রাকগুলো পাটুরিয়াগামী হওয়ার চেষ্টা করছে বিধায় যাত্রীবাহী বাসসহ অন্য যানবাহন চলাচলেও দেখা যাচ্ছে ধীরগতি।

আজ বৃহস্পতিবার ভোর ৫টা থেকে সকাল ৭টা পর্যন্ত দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে যোগাযোগের গুরুত্বপূর্ণ এ মহাসড়কের কালামপুর থেকে সাটুরিয়া উপজেলার গোলড়া পর্যন্ত প্রায় ১২ কিলোমিটার এলাকাজুড়ে যানজট দেখা যায়।

সকাল সোয়া ৭টার দিকে অবশ্য যানজট কমতে শুরু করে এবং যানবাহন থেমে থেমে চলাচল করতে শুরু করে। গোলড়া হাইওয়ে থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) নান্নু মন্ডল জানান, মহাসড়কের কালামপুর থেকে সাটুরিয়ার গোলড়া পর্যন্ত কয়েকশ ট্রাক আটকা রয়েছে। সে ট্রাকগুলোর কারণে যাত্রীবাহী যানবাহন চলাচলে বিঘ্ন ঘটছে।

তিনি জানান, ট্রাকগুলোকে নিয়ন্ত্রণ করতে নামলে সেগুলোর পেছনে আবার কয়েকশ যানবাহনের লাইন পড়ে যায়। এভাবে ভোরে কিছুটা যানজট সৃষ্টি হলেও পরে তা নিয়ন্ত্রণে চলে আসে। যানবাহনের প্রচণ্ড চাপ থাকার কারণে মহাসড়কে থেমে থেমে যানবাহন চলাচল করছে বলেও জানান নান্নু মন্ডল।

তবে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় যানবাহনের তেমন বাড়তি চাপ নেই বলে জানান ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের মহাপরিচালক জিল্লুর রহমান।
ঘাট এলাকায় নৌরুট পারাপারের অপেক্ষায় যাত্রীবাহী পরিবহন ও ছোট গাড়ি মিলিয়ে ৮০-৯০টি যানবাহন রয়েছে বলেও জানান তিনি।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)