ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট জুলাই ১৪, ২০১৯

ঢাকা সোমবার, ৫ ভাদ্র, ১৪২৬ , শরৎকাল, ১৮ জিলহজ্জ, ১৪৪০

ভ্রমন তথ্য ও চিত্রে ওড়িষ্যার দেবকুন্ড জলপ্রপাত

তথ্য ও চিত্রে ওড়িষ্যার দেবকুন্ড জলপ্রপাত

ওড়িষ্যা থেকে ফিরে

নাসিম রুমি, ১৪ জুলাই, নিরাপদ নিউজ : ওড়িষ্যার চাঁদিপুর এবং দেবকুন্ড জলপ্রপাতে প্রিয়জনদের নিয়ে অসংখ্য ছবি আজও আমি যত্ন করে রেখে দিয়েছি। এর পর আমি আরও দুইবার চাঁদিপুর সফরে গিয়েছি। কারন নারিকেল বাগানে ঘেরা, চাঁদিপুরের নির্জন সৈকত এবং আপন জনদের নিয়ে ২০০০ সালের স্মৃতি গুলিকে স্মরন করার মূল উদ্দেশ্য ছিল বলেই ২০০৯ সাল এবং ২০১৩ সালে চাঁদিপুরের সৈকতে সফরে গিয়েছিলাম।

দেবকুন্ড জলপ্রাপাতে লেখক

কলকাতা থেকে মাত্র ৩৬০ কিলোমিটার দুরে অবস্থিত দেবকুন্ড জলপ্রপাত ট্রেনে সময় লাগে মাত্র চার ঘন্টা । দেবকুন্ড যেতে হলে হাওড়া থেকে প্রথমে বালেশ্বর ষ্টেশনে যেতে হবে। ষ্টেশন থেকে ৬০ কিঃ মিঃ দূরে দেবকুন্ড জলপ্রপাত। দেবকুন্ড জলপ্রপাতটি পর্যটকদের বিশেষভাবে আকৃষ্ঠ করে শহর থেকে প্রায় ৩০কি:মি: পাহাড় আর জঙ্গলের ভিতর দিয়ে যেতে হয়। পাথুরে পাহাড় ও ছোট-বড় ঝর্না গুলি আমাকে সত্যিই মুগ্ধ করেছে।

জঙ্গলের ভিতর দিয়ে দেবকুন্ড জলপ্রাপাতে যাওয়ার পথ

চাঁদিপুরে সফরে গেলে দেবকুন্ড জলপ্রপাত অবশ্যই ভ্রমন করবেন তানালে ভ্রমনে পূর্ণতা পাবেন না। আমি গত ৩/৭/২০১৯ দেবকুন্ড জলপ্রপাতে সফর করি। এখন সেখানে অনেক পরিবর্তন হয়েছে, থাকার জন্য হোটেলের ব্যবস্থা রয়েছে যা আগে ছিলনা। দেশ-বিদেশের । অসংখ্য পর্যটক দেবকুন্ড জলপ্রপাতে দর্শন করতে আসেন। এখন বর্ষাকাল এসময় জলপ্রাপাতটি ভ্রমনের উপযুক্ত সময়।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)