ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট মে ২৬, ২০১৯

ঢাকা বুধবার, ৫ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ২১ রবিউল-আউয়াল, ১৪৪১

প্রবাসী সংবাদ তারাবি শেষে ফেরার পথে যুক্তরাষ্ট্রে সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি নিহত

তারাবি শেষে ফেরার পথে যুক্তরাষ্ট্রে সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি নিহত

নিরাপদ নিউজ: যুক্তরাষ্ট্রের মিশিগানে সন্ত্রাসীদের গুলিতে জয়নুল ইসলাম নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। স্থানীয় সময় গত শুক্রবার আনুমানিক রাত ১টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত জয়নুল ইসলামের বাড়ি মৌলভীবাজারের বড়লেখা উপজেলার বর্ণি ইউনিয়নের কাজিরবন্দ (ছালিয়া) গ্রামে। তিনি ওই গ্রামের মৃত আলাউদ্দিনের ছেলে। চার ভাই ও এক বোনের মধ্যে সবার বড় ছিলেন জয়নুল।

নিহতের পারিবার ও প্রবাসী সূত্রে জানা গেছে, জয়নুল ইসলাম প্রায় ১০ বছর আগে যুক্তরাষ্ট্রের পাড়ি জমান। তিনি মিশিগানের ডেট্রয়েটের কাশ্মীর স্ট্রিটে সপরিবারে বসবাস করতেন। সেখানে তিনি ট্যাক্সিক্যাব চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। ঘটনার সময় শুক্রবার রাত ১টার দিকে জয়নুল ইসলাম স্থানীয় একটি মসজিদে তারাবি নামাজ আদায় করে বাসায় ফিরছিলেন। এ সময় সন্ত্রাসীরা তাকে গুলি করে। প্রত্যক্ষদর্শীরা তাকে দ্রুত উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে সেখানেই তিনি মারা যান।

এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। পুলিশ জানিয়েছে, অপরাধীকে শনাক্ত করার জোর প্রচেষ্টা চলছে।

এদিকে জয়নুলের মৃত্যুর খবরে গ্রামের বাড়ি বড়লেখার বর্ণি ইউনিয়নের কাজিরবন্দ (ছালিয়া) গ্রামে শোকের ছায়া নেমে এসেছে।

বড়লেখার বর্ণি ইউনিয়নের সমাজসেবক মুহাম্মদ কামাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করে রোববার বিকেলে বলেন, জয়নুল ইসলাম আমার প্রতিবেশী। তিনি দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রে সপরিবারে বসবাস করেন। তিনি ভালো মানুষ ছিলেন। শুক্রবার রাতে সন্ত্রাসীরা তাকে গুলি করে হত্যা করেছে বলে আমরা শুনেছি।

তিনি জানান, যুক্তরাষ্ট্রের মতো একটি উন্নত দেশে একজন মানুষকে সন্ত্রাসীরা তাকে গুলি করে হত্যা করলো। এটা খুবই উদ্বেগের বিষয়। আমরা ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক বিচার চাই। তার মৃত্যুতে আমরা শোকাহত।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)