আপডেট এপ্রিল ২৭, ২০১৯

ঢাকা শুক্রবার, ৫ শ্রাবণ, ১৪২৬ , বর্ষাকাল, ১৬ জিলক্বদ, ১৪৪০

বিজ্ঞান-প্রযুক্তি ‘তৃণমূল পর্যায়ে ডিজিটাল সেবা পৌঁছাতে কাজ করে যাচ্ছে সরকার’

‘তৃণমূল পর্যায়ে ডিজিটাল সেবা পৌঁছাতে কাজ করে যাচ্ছে সরকার’

নিরাপদ নিউজ: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, একেবারে তৃণমূল পর্যায়ের গ্রামীণ জনগোষ্ঠীর মাঝে ডিজিটাল সেবা পৌঁছে দিতে সরকার অবিরাম কাজ করে যাচ্ছে। সরকার চাচ্ছে দুর্গম এলাকার সকল নাগরিক যেন শহরের সুযোগ সুবিধা ভোগ করতে পারে। আইসিটি বিভাগকে নিয়ে সরকার মহাপরিকল্পনা প্রনয়ন করেছে। যাতে করে একটি মানুষও আইসিটি সেবা থেকে বঞ্চিত না হয়।

শুক্রবার বিকেলে রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) মিলনায়তনে দিনব্যাপী বিভাগীয় উদ্যোক্তা সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এটুআই ও রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয় যৌথভাবে এ সম্মেলনের আয়োজন করে। রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব এনএম জিয়াউল আলম, এটুআই প্রকল্প পরিচালক মোস্তাফিজুর রহমান, রাজশাহী জেলা প্রশাসক এসএম আবদুল কাদের বক্তৃতা করেন।

এরআগে সকালে একই স্থানে প্রধান অতিথি হিসেবে এ সম্মেলনের উদ্বোধন করেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। তিনি ডিজিটাল প্রযুক্তিকে কাজে লাগিলে বাংলাদেশকে এগিয়ে নিতে তরুণদের প্রতি আহ্বান জানান।

দু’দিনব্যাপী ‘ইনোভেশন শোকেসিং ২০১৯ মেলা’

রাজশাহী কলেজ অডিটোরিয়ামে দুই দিনব্যাপী (২৬-২৭ এপ্রিল) বিভাগীয় পর্যায়ে ‘ইনোভেশন শোকেসিং ২০১৯’ মেলা শুরু হয়েছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব এনএম জিয়াউল আলম প্রধান অতিথি হিসেবে শুক্রবার এ মেলার উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার মো. নূর-উর-রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে এটুআই প্রকল্পের পরিচালক মো: মোস্তাফিজুর রহমান, জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব আবুল হাসনাত হুমায়ুন কবীর, জেলা প্রশাসক এসএম আবদুল কাদের ও রাজশাহী কলেজের অধ্যক্ষ মহা. হবিবুর রহমান বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন।

সরকারি সেবা সহজীকরণের উদ্দেশ্যে নতুন নতুন আইডিয়া প্রদর্শনের জন্যই এ মেলার আয়োজন করা হয়েছে। ২০১০ সাল থেকে এর কার্যক্রম শুরু হয়। মেলায় রাজশাহী বিভাগের ৮ টি জেলার ২৫টি, স্টল ও ৩৫টি ইনোভেশন আইডিয়া স্থান পায়।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)