ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১৬ মিনিট ৪ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ৬ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ২৩ রবিউল-আউয়াল, ১৪৪১

লাইফস্টাইল ত্বকের রঙ বুঝে মেকআপ করুণ

ত্বকের রঙ বুঝে মেকআপ করুণ

1-makeup
নিরাপদ নিউজ : আধুনিক রূপসচেতন মেয়েরা এখন মেকআপের পিছনে প্রচুর সময় এবং চিন্তাভাবনা খরচ করে। তবে সেই চিন্তার মাঝে গায়ের রঙটাকে অবশ্যই প্রাধান্য দিতে হবে। তবে বেশিরভাগ মানুষের গায়ের রঙ কালো আর ফর্সার মাঝামাঝি। তাই এখানে শ্যামলা এবং ফর্সা এই দুই ধরনের ত্বকের রঙের জন্য উপযুক্ত মেকআপ সম্পর্কে বলা হল। ত্বক এবং সাজ, এই দুটো ভালো হলে আপনাকে দেখতে ভালো লাগবেই। এখানে গায়ের রঙ কোনো বিষয়/সমস্যা না।

শ্যামলা রঙের জন্য মেকআপ –

– শ্যামলা ত্বকে মেকআপ করার ক্ষেত্রে এমন ফাউন্ডেশন বাছুন যেটা তেলতেলে নয়। ওয়াটার-বেস্ড ফাউন্ডেশন ব্যবহার করাই ভাল। কনসিলার ব্যবহার করলেও ত্বক দেখতে সুন্দর লাগে। সে ক্ষেত্রে ফাউন্ডেশনের শেড যেন গায়ের রঙের চেয়ে বেশি হালকা না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে। শেডটা গায়ের রংয়ের সঙ্গে যত মিলে যায় ততই ভালো লাগবে।

– ব্লাশার ব্যবহার করার সময় কোরাল-রোজ ইত্যাদি শেড বেছে নিতে পারেন। গায়ের রঙ বেশি চাপা হলে সকালের দিকে ডার্ক রোজ পিঙ্ক আর রাতের দিকে ব্রোঞ্জ বা প্লাগ শেডের ব্লাশার ব্যবহার করুন। সন্ধ্যাবেলা কোনো পার্টিতে যাবার আগে ব্লাশারে হালকা করে, ছুঁয়ে নিতে পারেন গোল্ড শেড।

০ চোখের মেকআপের জন্য বেছে নিন ব্লু বা পার্পলের কোনো ডার্ক শেড। গাঢ় মেটালিক শেডও ভালো লাগবে। আইলাইনার এবং মাসকারা দু’টোই কালো হলে ফুটে উঠবে। আইশ্যাডো ব্যবহার করতে চাইলে সোনালী আইশ্যাডো ঠিক মাত্রায় ব্যবহার করতে পারেন।

– যেকোনো গায়ের রঙে লিপস্টিকের একটা মানানসই শেড বেছে নেয়া জরুরি। গায়ের রঙ চাপা হলে একটু চাপা শেডের ম্যাট ফিনিশ লিপস্টিক বেশি ভালো লাগে। ব্ল্যাকবেরি, ক্যারামেল, পার্পল এইসব শেড থেকে আপনার পছন্দমত একটা শেড বেছে নিন। লিপস্টিকের সঙ্গে ম্যাচ করে লিপলাইনার লাগান। ঠোঁট কালো হলে, লিপস্টিক লাগানোর আগে ঠোঁটে অল্প করে ফাউন্ডেশন আর পাউডার লাগাতে পারেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)