ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১৯ মিনিট ৩৪ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ৬ অগ্রহায়ণ, ১৪২৫ , হেমন্তকাল, ১১ রবিউল-আউয়াল, ১৪৪০

লাইফস্টাইল ত্বক বাঁচাবে সরিষার তেল

ত্বক বাঁচাবে সরিষার তেল

নিরাপদনিউজ: রূপচর্চায় নারিকেল বা জলপাই তেলের গুণাগুণ সবার জানা থাকলেও সরিষার তেলের এই গুণ সম্পর্কে অনেকেরই অজানা। রূপচর্চা-বিষয়ক একটি ওয়েবসাইটে এই বিষয়ের ওপর প্রকাশিত প্রতিবেদন থেকে সরিষার তেলের গুণাগুণ সম্পর্কে এখানো জানানো হল।

 

ত্বক সুস্থ রাখতে: সরিষার বীজ পেষার ফলে যে তেল বের হয় তার ঝাঁঝাঁলো ঘ্রাণ ত্বক নানাবিধ সমস্যা দূর তা সুস্থ রাখতে সাহায্য করে।

 

পরিষ্কারক: এর ওমেগা থ্রি ত্বকের প্রাকৃতিক পরিষ্কারক হিসেবে কাজ করে। এছাড়াও মেইকআপ তুলতে এমনকি লোমকূপ পরিষ্কার করতেও সাহায্য করে। তুলায় কয়েক ফোঁটা সরিষার তেল নিয়ে তা দিয়ে মুখ পরিষ্কার করতে পারেন।

 

ব্রণ প্রতিরোধে: সরিষার তেলের প্রদাহ ও ব্যাক্টেরিয়া রোধী উপাদান ত্বকের ব্রণ প্রতিরোধে সাহায্য করে। হাতের তালুতে কয়েক ফোঁটা সরিষার তেল নিয়ে ঘষে তা দিয়ে মুখ পাঁচ মিনিট মালিশ করুন। এক ঘন্টা পর ধুয়ে ফেলুন।

 

দাগ কমাতে: এক টেবিল-চামচ সরিষার তেলের সঙ্গে এক টেবিল-চামচ ময়দা ও এক টেবিল-চামচ লেবুর রস মেশান। মিশ্রণটি মুখে লাগান। নিয়মিত ব্যবহারে এটা দাগ হালকা করবে।

 

প্রাকৃতিক সিরাম: কেবল বিজ্ঞাপনে আকৃষ্ট হয়ে সিরাম কিনে ধরা খেয়ে থাকলে সরিষার তেল ব্যবহার করতে পারেন। হাতের তালুতে সামান্য সরিষার তেল নিয়ে তা মুখে লাগিয়ে ঘুমাতে যান। নিজেই ত্বকের উজ্জ্বলতা দেখে অবাক হবেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)