ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট সেপ্টেম্বর ১৯, ২০১৯

ঢাকা শনিবার, ৮ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ২৫ রবিউল-আউয়াল, ১৪৪১

এক্সক্লুসিভ দীর্ঘ ৪০ বছর ধরে কাচ খেয়ে আসছেন তিনি! (ভিডিও)

দীর্ঘ ৪০ বছর ধরে কাচ খেয়ে আসছেন তিনি! (ভিডিও)

নিরাপদ নিউজ: মজা করার জন্য অনেকেই অনেক ধরনের কাজ করে থাকেন। তাই বলে দীর্ঘ ৪০ বছর ধরে কাচ খাওয়ার কথা ভাবতে পারেন না কেউ। এরকমই ঘটনা ঘটেছে ভারতের মধ্যপ্রদেশে। এক আইনজীবী ৪০ বছর ধরে কাচ খাচ্ছেন। দেশটির মধ্যপ্রদেশের দিনদোরি জেলার বাসিন্দা ঐ আইনজীবীর নাম দয়ারাম সাহু।

এই অভ্যাস খারাপ বলে মানলেও জানালেন গত চার দশকের বেশি সময় ধরে এটাই একমাত্র নেশা তার ৷ আর এর প্রভাবে তার দাঁতের পাশাপাশি প্রভাব পড়ছে শরীরের উপরেও। এক সাক্ষাৎকার দিতে গিয়ে তিনি জানিয়েছেন, ৪০ বছর ধরে এটাই তার নেশা। কাচ খাওয়ার জন্য তার দাঁতের খুব ক্ষতি হচ্ছে। আগে অনেক বেশি কাচ খেলেও এখন কমিয়ে দিয়েছেন। নেশার জন্য তিনি নিজে কাচ খেলেও বাকিদের এটা করতে বারণই করেছেন ৷

তিনি আরও জানান, ‘‌নিছক মজার ছলেই তিনি খেয়েছিলেন; তবে প্রথমবার কাচ খাওয়ার পরে তার বেশ ভালই লেগেছিল। কিন্তু তারপর ধীরে ধীরে এটা তার নেশাতে পরিণত হয়ে যায়।’ এ ঘটনা সিয়ে শাহাপুরের সরকারি হাসপাতালের ডক্টর সাতেন্দ্র পারাস্তে জানিয়েছেন, এমন চেষ্টা করাও উচিত নয়। এর ফলে শরীরের ভেতরে অনেক ধরনের সমস্যা দেখা দিতে পারে।

তিনি আরও জানিয়েছেন, যেহেতু কাচ হজম করা যায় না তাই শরীরের ভেতরে গেলে এটা ক্ষতি করতে পারে। শরীরের ভেতরের কোন অঙ্গ ক্ষতিগ্রস্ত হতেও পারে বলে জানিয়েছেন যার ফলে ঘা হয়ে যেতে পারে। তাই এই চেষ্টা না করতে পরামর্শ তার।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)