আপডেট অক্টোবর ২, ২০১৯

ঢাকা সোমবার, ৬ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ২১ সফর, ১৪৪১

চট্টগ্রাম, জীবনযাপন দুই বারের উপজেলা চেয়ারম্যান রাজু এখন মোটরসাইকেল চালিয়ে জীবিকা নির্বাহ করছেন!

দুই বারের উপজেলা চেয়ারম্যান রাজু এখন মোটরসাইকেল চালিয়ে জীবিকা নির্বাহ করছেন!

নিরাপদ নিউজ: কক্সবাজারের পেকুয়া  উপজেলা পরিষদের দুই’বারের চেয়ারম্যান এবং সাবেক সংসদ সদস্য মাহামুদুল করিম চৌধুরীর সন্তান শাফায়েত আজিজ রাজু মোটরসাইকেলে রাইড শেয়ার করে চালিয়ে জীবিকা নির্বাহ করছেন।

রাজু অ্যাপস ভিত্তিক পাঠাও, উবার, ওভাই ও সহজে মোটরসাইকেল রাইড শেয়ার করে চলছেন চট্টগ্রাম সিটির অলি গলিতে। পরিচিত জনেরা দেখে যেমন বিস্মিত হচ্ছেন আবার কেউ কেউ স্বাগত জানাচ্ছেন।

এ বিষয়ে রাজু বলেন, আমি টানা দুইবার জনপ্রতিনিধি হয়েছি। এই দশ বছরে আসলে মানুষের জন্য কাজ করার জন্য নিবেদিত ছিলাম। আবার নিজের কর্ম নিয়েও চিন্তা করছিলাম। কিন্তু আমি জনপ্রতিনিধি হয়ে কাজ করে জীবিকা নির্বাহ কীভাবে করবো? ব্যবসা করলে সময় দিতে হবে। কিন্তু সেটা হয়ে ওঠেনি।

উপজেলা চেয়ারম্যান হিসেবে বিদায় নেওয়ার পর আমি বন্ধুদের কাছে চাকরি চেয়েছি। তারা আসলে বিশ্বাস করতে চাইছিল না যে আমি চাকরি করবো। কিন্তু যখন বিশ্বাস করল তখন তারা চাকরি দেওয়ার বিষয়ে আগ্রহী হচ্ছিল না। বাধ্য হয়ে আমি রাইড শেয়ারিংয়ের কাজ বেছে নেই।

তিনি বলেন, ‘কারো দয়ায়, কারো দাক্ষিণ্যে বা করুনায় বেশি দিন চলা যায় না। কেউ আপনাকে চাকরি দিবে বা কারো উপর নির্ভরশীল হয়ে বসে থাকাটা চরম বোকামি ছাড়া কিছুই নয়। অন্তত যতদিন পর্যন্ত আপনার যোগ্যতানুযায়ী কিছু করতে পারছেন না ততদিন পর্যন্ত চালিয়ে যান।’

শাফায়েত আজিজ রাজু পেকুয়া উপজেলার দুই বার নির্বাচিত উপজেলা চেয়ারম্যান। যদিও এবারের নির্বাচনে তার দল (বিএনপি) অংশ না নেয়ায় তিনি নির্বাচনে লড়েননি।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)