ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট আগস্ট ১৭, ২০১৯

ঢাকা সোমবার, ৩০ আশ্বিন, ১৪২৬ , শরৎকাল, ১৫ সফর, ১৪৪১

টিভি প্রোগ্রাম দুরন্ত টিভি’র ‘টিরিগিরি টক্কা’য় ফিরছেন নিথর মাহবুব

দুরন্ত টিভি’র ‘টিরিগিরি টক্কা’য় ফিরছেন নিথর মাহবুব

নিরাপদ নিউজ: দুরন্ত টেলিভিশনের প্রথম ধারাবাহিক নাটক ‘টিরিগিরি টক্কা’ এর প্রথম সিজনের আলোচিত একটি চরিত্র বজলু চোর। বর্তমানে এই নাটকের দ্বিতীয় সিজন দুরন্ত টিভিতে প্রচার হচ্ছে দুরন্ত টিভিতে। শিঘ্রই দ্বিতীয় সিজনে বজলু রুপে আবার হাজির হচ্ছেন নিথর মাহবুব। ২০ আগস্ট থেকে টানা কয়েকদিন এই নাটকের শুটিংয়ে যুক্ত থাকবেন এই মূকাভিনয় শিল্পী। তবে এর মধ্যে ২১আগস্ট রয়েছে তার অভিনিত একটি মঞ্চ নাটকের প্রদর্শনী। শিশু-কিশোরদের সংগঠন জেনেসিস থিয়েটারের ‘দামাল ছেলে নজরুল’ নামের এই নাটকটিতে নিথর মাহবুব অভিনয়ে যুক্ত হয়েছিলেন প্রয় এক যগেরও কেশি সময় আগে। তিনি নিজেই মূকাভিনয়ের একটি দল তৈরি করলে মূকাভিনয় আর দলের কাজ নিয়ে ব্যস্ত থাকায় বিভিন্ন দলের হয়ে ফ্রিলেন্স অভিনয় থেকে তিনি নিজেকে বিরত রাখেন। তবে কয়েক বছর আগে নিরাপদ খাদ্যের দাবিতে নিখাদ নামে সমাজ সেবামূলক সংগঠনের হয়ে একটি পথনাটকের বেশ কয়েকটি প্রদর্শনীতে অংশগ্রহণ করেছিলেন তিনি। ‘দামাল ছেলে নজরুল’ নাটকে অভিনয়ের মাধ্যমে প্রায় সাত বছর পরে নিথর মাহবুব মঞ্চ নাটকের অভিনয়ে ফিরছেন। নাটকটির নির্দেশনা দিয়েছেন নূর হোসেন রানা।
আগামীকাল ১৮ আগস্ট নিথর মাহবুব-এর জন্মদিন। প্রতিবছর এই দিনে তিনি মঞ্চে নিজের মূকাভিনয়ের আয়োজন রাখলেও কাছাকাছি সময়ে ঈদ পরে যাওয়ায় এবার তেমন কোন আয়োজন রাখেননি। তবে জন্মদিনে কোন বিশেষ আয়োজন না থাকলেও তার দল মাইম আর্ট-এর কোন উদ্যোগে থাকতে পারে বলে জানিয়েছেন নিথর মাহবুব। এছাড়া সারাদিন অফিস করে সন্ধ্যায় ‘দামাল ছেলে নজরুল’ নাটকের মহড়ায় অংশগ্রহণ করতে পারেন। নিথর মাহবুব বলেন, প্রত্যেকের কাছেই নিজের জন্মদিনটা বিশেষ একটা দিন। আমার কাছেও তাই। আমার মা-বাবা যাদের জন্যে আমি এই পৃথিবীর আলোর দেখতে পেরেছি, পৃথিবীর সৌন্দর্য উপভোগ করছি; তারা দুজনই এখন খুব অসুস্থ। মা-বাবার জন্য সবার কাছো দোয়া চাই।
স্কুল-কলেজ জীবনে কখনো আয়োজন করে জন্মদিন পালন হয়নি। কিন্তু এখন জীবনের ধরণ পাল্টে গেছে, তখনকার জীবন আর এখনকার জীবনের মধ্যে পার্থক্য অনেক। তাই আমি না চাইলেও আয়োজন হয়ে যায় বা আয়োজন করতে হয়। আর সোসাল মিডিয়ার এই যুগে কয়েকদিন আগে থেকেই জন্মদিনের কথা সবাই জানতে শুরু করে। অলরেডি সপ্তাহখানেক আগে থেকে নানা জনের শুভেচ্ছাবার্তা আসতে শুরু করেছে। জীবনে বেশিকিছু চাওয়া আমার নেই। আজীবন ভাল মানুষ হতে চেয়েছি, ভাল মানুষ হয়ে থাকতে চাই, শিল্পের অঙ্গনেই বাকি জীবনটা কাটাতে চাই, মানুষের ভালবাসায় সিক্ত থাকতে চাই।
‘টিরিগিরি টক্কা (সিজন ২)’ এর এবারের গল্পটিও শুরু হয়েছে ছোট্ট মেয়ে সূর্যমুখীকে ঘিরে। সে কোন সাধারণ মেয়ে নয়! ও একজন অসাধারণ ক্ষুদে বিজ্ঞানী! ক্ষুদে বিজ্ঞানী সূর্যমুখীদের বাড়িতে আবারো দূর মহাকাশ থেকে আসে ভিনগ্রহের প্রাণী, টিরিগিরি। কিন্তু সবাই অবাক হয় এই টিরিগিরি ঠিক আগের মত নেই। সূর্যমুখী আর অদ্ভুত বদলে যাওয়া এই টিরিগিরিকে ঘিরে রহস্য ও নতুন গল্প নিয়ে নাটক ‘টিরিগিরি টক্কা (সিজন ২)’। ধারাবাহিক এই নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আদনান ফারুক হিল্লোল, শামিমা তুষ্টি, নুসরাত জাহান নদী, তুর্য, ইরা, সুজাত শিমূলসহ অনেকে। নাটকটি রচনা করেছেন মারুফা ইয়াসমিন অন্তরা এবং পরিচালনা করেছেন শাহাদাৎ হোসেন সুজন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)