ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট জুন ৩, ২০১৯

ঢাকা শনিবার, ৫ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ২০ সফর, ১৪৪১

দুর্ঘটনা সংবাদ দুর্ঘটনার কবলে নুসরাত হত্যা মামলার তদন্ত কর্মকর্তার গাড়ি, নিহত ৩

দুর্ঘটনার কবলে নুসরাত হত্যা মামলার তদন্ত কর্মকর্তার গাড়ি, নিহত ৩

নিরাপদ নিউজ: ফেনী পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামানকে বহনকারী গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা পোশাক কর্মীদের চাপা দিয়েছে। এতে ঘটনাস্থলেই তিন নারী শ্রমিক নিহত এবং ছয়জন আহত হয়েছেন।

সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম উপজেলার মিয়াবাজার সংলগ্ন চানন্দুল এলাকার ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং মিলের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা ওই কারখানার শ্রমিক ছিলেন। তবে গাড়িতে থাকা পিবিআইয়ের অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামানসহ তার সঙ্গীরা আহত হলেও সবাই সুস্থ রয়েছেন।

নিহতরা হলেন- চৌদ্দগ্রাম উপজেলার সাতবাড়িয়া গ্রামের নাছিমা আক্তার (৩৬), সদর দক্ষিণ উপজেলার জগপুর গ্রামের তানজিনা আক্তার (২৮) ও কাজল বেগম (৩২)।

জানা যায়, পিবিআইয়ের অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামানকে বহনকারী গাড়িতে ছিলেন ফেনীর আলোচিত মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যাকাণ্ডের মামলার তদন্তকারী কর্মকর্তা ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক মো. শাহ আলম ও অন্যান্য কর্মকর্তারা। নুসরাত হত্যা মামলাটির তদারকি করছেন পিবিআইয়ের অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চৌদ্দগ্রাম মিয়া বাজার হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশের পরিদর্শক মঞ্জুরুল হক বলেন, ফেনী পিবিআইয়ের অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান ফেনী থেকে ঢাকায় ফিরছিলেন। বিকেল সাড়ে ৫টার দিকে চানন্দুল এলাকায় তাকে বহনকারী গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে অপেক্ষমান শ্রমিকদের চাপা দিয়ে খাদে পড়ে যায়।

এতে ৮-৯ জন নারী শ্রমিক গুরুতর আহত হন। আহতদের উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে আনার পর তিন নারী শ্রমিকের মৃত্যু হয়। দুর্ঘটনায় তিনজনের মৃত্যু হলেও পিবিআইয়ের অতিরিক্ত পুলিশ সুপার এবং একই গাড়িতে থাকা একজন পুলিশ পরিদর্শক ও দুইজন কনস্টেবল আহত হয়েছেন। তবে বর্তমানে তারা সবাই সুস্থ ও নিরাপদে রয়েছেন।

এ বিষয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক মো. শাহ আলম বলেন, ফেনী পিবিআইয়ের অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান ফেনী থেকে ঢাকায় ফিরছেলেন।

বিকেল সাড়ে ৫টার দিকে চানন্দুল এলাকায় আমাদের বহনকারী গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে অপেক্ষমান শ্রমিকদের চাপা দিয়ে খাদে পড়ে যায়। এতে ৮-৯ জন নারী শ্রমিক গুরুতর আহত হন। এর মধ্যে তিনজনের মৃত্যু হলেও পিবিআই কর্মকর্তারা সুস্থ রয়েছেন।

আহত শ্রমিকরা জানান, কারখানা ছুটি শেষে তারা গাড়ির জন্য অপেক্ষা করছিলেন। হঠাৎ পুলিশের গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে তাদের চাপা দিলে এ হতাহতের ঘটনা ঘটে। দুর্ঘটনায় আহত শ্রমিকদের কুমেক ও চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

প্রসঙ্গত, চলতি বছরের ২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়ের দায়ে ওই মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে গ্রেফতার করে পুলিশ। ৬ এপ্রিল ওই মাদরাসার সাইক্লোন শেল্টারের ছাদে নিয়ে অধ্যক্ষের সহযোগীরা তার শরীরে আগুন ধরিয়ে দেয়। টানা পাঁচদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে মারা যান নুসরাত জাহান রাফি।

এ ঘটনায় তার বড় ভাই মাহমুদুল হাসান নোমান বাদী হয়ে অধ্যক্ষ সিরাজ উদ দৌলাসহ আটজনের নাম উল্লেখ করে সোনাগাজী মডেল থানায় মামলা করেন। মামলার এজাহারভুক্ত আট আসামিসহ এখন পর্যন্ত ২১ জনকে গ্রেফতার করেছে পুলিশ ও পিবিআই।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)