ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৫৯ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ৭ ভাদ্র, ১৪২৬ , শরৎকাল, ২০ জিলহজ্জ, ১৪৪০

চট্টগ্রাম, মানবাধিকার সংবাদ দুর্নীতির পর ব্যবস্থা নিয়ে লাভ নেই হওয়ার আগেই বন্ধ করতে হবে: দুদক চেয়ারম্যান

দুর্নীতির পর ব্যবস্থা নিয়ে লাভ নেই হওয়ার আগেই বন্ধ করতে হবে: দুদক চেয়ারম্যান

দুর্নীতির পর ব্যবস্থা নিয়ে লাভ নেই হওয়ার আগেই বন্ধ করতে হবে

দুর্নীতির পর ব্যবস্থা নিয়ে লাভ নেই হওয়ার আগেই বন্ধ করতে হবে

শফিক আহমেদ সাজীব, ২৬ মে, ২০১৬, নিরাপদনিউজ :   দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, দুর্নীতি হওয়ার পর তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে লাভ নেই। দুর্নীতি ঘটার আগেই বন্ধ করতে হবে। রোগীর মৃত্যুর পর ডাক্তার এলেতো রোগী বেঁচে উঠবেন না। দেশের এমন কোন খাত নেই যেখানে দুর্নীতি হচ্ছেনা। এর ফলে দেশের জিডিপি নষ্ট হচ্ছে। দুর্নীতি কমাতে পারলে আমরা শুধু মধ্যম আয়ের কেন, আমরা উন্নত দেশে পরিণত হবো।

গতকাল সন্ধ্যায় চট্টগ্রামের সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চেয়ারম্যান হওয়ার পর চট্টগ্রামে প্রথম সফরে এসে তিনি বলেন, চট্টগ্রাম আমার হোম ল্যান্ডের মতোই। দীর্ঘ সময় আমি চট্টগ্রামে ছিলাম। তিনি বলেন, দুর্নীতি করলে কি হয় সেটা আমরা জানি।

এখন থেকে দুর্নীতি না করলে কী হয় সেটা জানার জন্য কাজ করতে হবে। তিনি বলেন, দুর্নীতি মোকাবেলায় আমাদের প্রথম অগ্রাধিকার হচ্ছে তা প্রতিরোধ করা, সেই প্রতিরোধের কাজটিই আমরা করছি। দুর্নীতি ঘটার আগেই কিভাবে বন্ধ করা যায় সেটিই আমাদের দর্শন। দুর্নীতি হওয়ার পর আপনি একটা লোককে জেলে দেবেন। কিন্তু তার আগেই এই সমাজ বা রাষ্ট্রের ক্ষতি যা হওয়ার তাতো হয়েই গেছে।

মতবিনিময় অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন সিএমপি কমিশনার ইকবাল বাহার, চট্টগ্রাম রেঞ্জ পুলিশের ডিআইজি শফিকুল ইসলাম, বিভাগীয় কমিশনার রুহুল আমিন, জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন, জেলা পুলিশ সুপার হাফিজ আক্তার প্রমুখ।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)