ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১০ মিনিট ৫০ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ২৮ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১৫ রবিউস-সানি, ১৪৪১

রাজনীতি, লিড নিউজ দেশকে ডেঙ্গুমুক্ত করতে বিরোধী দলের একটি দায়িত্ব রয়েছে: কাদের

দেশকে ডেঙ্গুমুক্ত করতে বিরোধী দলের একটি দায়িত্ব রয়েছে: কাদের

নিরাপদ নিউজ: দেশকে ডেঙ্গু মুক্ত করতে বিরোধী দলের (বিএনপি) একটি দায়িত্ব রয়েছে। কিন্তু তারা ডেঙ্গু মোকাবেলায় ব্যর্থ। তাদের নেতারা ডেঙ্গুর প্রেক্ষিতে জরুরি অবস্থা ঘোষণার যে দাবি জানিয়েছেন, আমি বলবো ব্যর্থ বিএনপির জন্য জরুরী ভাবে জরুরী অবস্থা দরকার বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিএনপি একটি ব্যর্থ রাজনৈতিক দল দাবি করে তিনি বলেন, এখানে বিরোধী দলের দায়িত্ব আছে। পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে কোথাও তারা নেই। তারা বলে কখনও মহামারী ঘোষণা করা হোক। আবার কখনও জরুরি অবস্থা ঘোষণা করতে বলে। আমি বলবো জরুরি অবস্থা তাদের প্রয়োজন। আজ শনিবার সকালে রাজধানীর ফার্মগেটে ডেঙ্গু সচেতনতামূলক এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, তারা দল হিসেবে ব্যর্থ, আন্দোলনে ব্যর্থ নির্বাচনেও তারা ব্যর্থ। জরুরি অবস্থা তাদেরই প্রয়োজন। বিরোধী দল হিসেবে তারা ব্যর্থ ডেঙ্গু প্রতিরোধে। তাদের ব্যর্থতার এ সংকট থেকে উদ্ধার করতে জরুরিভাবে জরুরি অবস্থা দরকার।
সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনার নির্দেশে যতদিন আমরা পরিষ্কার বাংলাদেশ, ডেঙ্গু মুক্ত বাংলাদেশ গড়তে না পারবো ততদিন পর্যন্ত আমাদের লড়াই চলবে।
এ সময় প্রধানমন্ত্রীর নির্দেশে ডেঙ্গু নিয়ন্ত্রণে মনিটরিং সেল গঠন করা হচ্ছে বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম আতিক, উত্তর আওয়ামী লীগের সভাপতি এ কে এম রহমত উল্লাহসহ অনেকে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)