ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৫৩ মিনিট ৩২ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ২৫ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১২ রবিউস-সানি, ১৪৪১

জাতীয়, লিড নিউজ দেশজুড়ে সাঁড়াশি অভিযানে গ্রেফতার ১১ হাজার ছাড়িয়ে

দেশজুড়ে সাঁড়াশি অভিযানে গ্রেফতার ১১ হাজার ছাড়িয়ে

চার দিনে মোট ১১ হাজার ৩০৭ জনকে গ্রেফতার হয়েছে বলে জানিয়েছে পুলিশ

চার দিনে মোট ১১ হাজার ৩০৭ জনকে গ্রেফতার হয়েছে বলে জানিয়েছে পুলিশ

১৪ জুন, ২০১৬, নিরাপদনিউজ : দেশজুড়ে চলা সাঁড়াশি অভিযানের প্রথম চার দিনে মোট ১১ হাজার ৩০৭ জনকে গ্রেফতার হয়েছে বলে জানিয়েছে পুলিশ। গ্রেফতার হওয়াদের মধ্যে ১৪৫ জন সন্দেহভাজন জঙ্গি সদস্য।

পুলিশ সদরদপ্তরের তথ্য কর্মকর্তা এ কে এম কামরুল হাসান মঙ্গলবার জানান, সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় আইন-শৃঙ্খলা বাহিনী মোট ৩ হাজার ১১৫ জনকে গ্রেফতার করেছে। এর মধ্যে ২৬ জন জঙ্গি সদস্য এবং ২ হাজার ৩৬৮ জন বিভিন্ন মামলার পরোয়ানাভুক্ত আসামি।

এছাড়া মাদক মামলায় ২৯৫ জন, অস্ত্র মামলায় ৩৮ এবং অন্যান্য মামলায় আরও ৩৮৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান তিনি। চট্টগ্রামে জঙ্গিবিরোধী অভিযানে নেতৃত্ব দেওয়া পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রী খুন হওয়ার পর বৃহস্পতিবার ‘সাঁড়াশি অভিযানের’ সিদ্ধান্ত আসে। শুক্রবার ভোর থেকে শুরু হওয়া এ অভিযান সাত দিন ধরে চলবে বলে পুলিশ সদর দপ্তর থেকে জানানো হয়েছে।

পুলিশের দেয়া তথ্য অনুযায়ী, অভিযানের প্রথম ২৪ ঘণ্টায় ৩৭ ‘জঙ্গি’সহ তিন হাজার ১৯২ জন এবং দ্বিতীয় দিন ৪৮ ‘জঙ্গি’সহ দুই হাজার ১২৮ জন এবং তৃতীয় দিন ৩৪ ‘জঙ্গি’সহ তিন হাজার ২৪৫ জনকে গ্রেপ্তার করা হয়। বিএনপি শুরু থেকেই বলে আসছে, পুলিশের এই ‘সাঁড়াশি’ অভিযান আসলে ‘সরকারবিরোধী ওপর দমন-পীড়ন চালানোর কৌশল’। অভিযানের প্রথম তিন দিনে গ্রেপ্তার হওয়া আট হাজার মানুষের মধ্যে অন্তত ২১ শ’ বিএনপির নেতাকর্মী বলে দলটির অভিযোগ।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)