ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৩৮ সেকেন্ড

ঢাকা রবিবার, ৩ আষাঢ়, ১৪২৬ , বর্ষাকাল, ১৩ শাওয়াল, ১৪৪০

নিসচা সংবাদ, লিড নিউজ দেশবাসীকে ইলিয়াস কাঞ্চনের ঈদ শুভেচ্ছা

দেশবাসীকে ইলিয়াস কাঞ্চনের ঈদ শুভেচ্ছা

নিরাপদনিউজ : মাত্র দুই ঘণ্টার ব্যবধানে সিদ্ধান্ত পাল্টে জাতীয় চাঁদ দেখা কমিটি জানিয়েছে, বাংলাদেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। বৃহস্পতিবার নয়, বুধবারই উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। ধর্মপ্রতিমন্ত্রী শেখ আবদুল্লাহ রাত সোয়া ১১টার দিকে সংবাদ সম্মেলন করে এ কথা জানিয়েছেন।

ঈদ উল ফিতর উপলক্ষে নিরাপদ সড়ক চাই এর কর্মি এবং বাংলাদেশসহ সারা বিশ্বের মুসলমানদের প্রতি শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান জনপ্রিয় চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন।

একই সঙ্গে সবার সুখ-শান্তি ও সমৃদ্ধি, সমাজে সম্প্রীতি ও সৌহার্দ্যর মেলবন্ধন হোক সকলের চলার পথ নিরাপদ হোক আল্লাহ তায়ালার দরবারে এ প্রার্থনাও করেন চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন। সকলকে সাবধানে সড়ক পথে চলাচলের আহবান জানিয়ে এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, জীবন একটাই এ জীবনকে নিরাপদ করার দায়িত্ব আমাদের নিজেদের তাই সড়ক পথে চলাচলের সময় অবশ্যই সতর্কতা অবলম্বন করে পথ চলতে হবে। সেই সাথে ঈদের এই ব্যস্ততম সড়কে নিজের সাথে থাকা পরিবারকে সচেতন করে তুলতে হবে। তাদের চলার পথ যেন নিরাপদ হয় সেদিকে নজর রেখে সবাইকে সাবধানে পথ চলার আহবান জানান তিনি।

উল্লেখ্য,মঙ্গলবার রাত নয়টার দিকে ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মোকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠকের পর জানানো হয় দেশের কোথাও চাঁদ দেখা যায়নি। তাই বৃহস্পতিবার ঈদ উদযাপনের সিদ্ধান্তের কথা জানানো হয়। এর ঘণ্টা দুয়েক পরে নতুন সিদ্ধান্তের কথা জানানো হয়।

এই সংবাদ ও আবাহাওয়া অফিসের তথ্য বিশ্লেষণ করে তখন কমিটি জানায়, চলতি বছর দেশে ৩০টি রোজা পালিত হবে এবং ঈদ উদযাপিত হবে বৃহস্পতিবার। তবে এর কিছুক্ষণ পর আবারও বৈঠকে বসে কমিটি।

লালম‌নিরহা‌টের পাটগ্রা‌মে ৭ জন সরাস‌রি চাঁদ দে‌খে‌ছে এবং আরো ১১ জন দে‌খে‌ছেন ব‌লে জা‌নি‌য়ে‌ছেন স্থানীয় জেলা প্রশাসক। ‌বেশ ক‌য়েকজন আলেম ওলামা চাঁদ দেখার বিষয়‌টি নি‌শ্চিত ক‌রেন। চাঁদ দেখার সিদ্ধান্ত‌টি ইসলা‌মি শরিয়ত মোতা‌বেক করা হ‌চ্ছে ব‌লে জানান।

রাজধানীসহ দেশের সর্বত্রই ঈদের নামাজের প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে। ইসলামিক ফাউন্ডেশন জানিয়েছে, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জাতীয় ঈদগাহ ময়দানে দেশের প্রধান ঈদ জামাত সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে।

জাতীয় ঈদগাহে মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিত করতে কঠোর নিরাপত্তাব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বায়তুল মোকাররম জাতীয় মসজিদে সকাল ৭টা থেকে পর্যায়ক্রমে ৫টি ঈদের জামাত হবে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)