ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট সেপ্টেম্বর ২১, ২০১৫

ঢাকা শনিবার, ৬ শ্রাবণ, ১৪২৬ , বর্ষাকাল, ১৬ জিলক্বদ, ১৪৪০

শেয়ার বাজার দেশের দুই পূজিবাজারে আবারও লেনদেন-সূচক বেড়েছে

দেশের দুই পূজিবাজারে আবারও লেনদেন-সূচক বেড়েছে

দেশের দুই পূজিবাজারে আবারও লেনদেন-সূচক বেড়েছে

দেশের দুই পূজিবাজারে আবারও লেনদেন-সূচক বেড়েছে

ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০১৫, নিরাপদনিউজ : দেশের প্রধান দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ সোমবার সপ্তাহের ৩য় কার্যদিবসে লেনদেন ও সূচক উভয় বেড়েছে। আজ ডিএসইর ডিএসইএক্স ও সিএসইর সিএসইএক্সসূচক আগের দিনের তুলনায় ১০ পয়েন্ট করে বেড়েছে।
আজকের দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৫১৯ কোটি ৬৪ লাখ টাকা। যা আগের দিনের তুলনায় ১০১ কোটি ৬১ লাখ টাকা বেশি। আর সিএসইতে মোট লেনদেন হয়েছে ৩৯ কোটি ৫৩ লাখ টাকা। যা আগের দিনের তুলনায় বেশি ৬ লাখ টাকা। তবে সিএসইতে লেনদেন হওয়া ১০৭টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড ইউনিটের দাম আগের দিনের তুলনায় বেড়েছে। আর দাম কমেছে ৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টি।
এদিকে ডিএসইতে লেনদেন হওয়া অর্ধেকের বেশি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড ইউনিটের দাম আগের দিনের তুলনায় বেড়েছে। দিন শেষে ১৬৪টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড ইউনিটের দাম বেড়েছে আগের দিনের তুলনায়। অপরদিকে দাম কমেছে ১১৪টি এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির।
ডিএসইতে লেনদেনের ভিত্তিতে শীর্ষ ১০ কোম্পানির তালিকায় রয়েছে, কেপিসিএল, স্কয়ার ফার্মা, গ্রামীণফোন, লাফার্জ সুরমা সিমেন্ট ও আইডিএলসি, বিএসআরএম স্টিল, বেক্সিমকো ফার্মা, ইউনাইটেড এয়ার, সাইফ পাওয়ার, আমান ফিড।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)