ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৪৮ মিনিট ৩৫ সেকেন্ড

ঢাকা বুধবার, ১১ আশ্বিন, ১৪২৫ , শরৎকাল, ১৫ মুহাররম, ১৪৪০

রাজনীতি, সিলেট দেশ আজ খাদ্যে স্বয়ং সম্পূর্ণ,দেশের উন্নয়ন আজ দৃশ্যমান: গোলাপগঞ্জে শিক্ষামন্ত্রী

দেশ আজ খাদ্যে স্বয়ং সম্পূর্ণ,দেশের উন্নয়ন আজ দৃশ্যমান: গোলাপগঞ্জে শিক্ষামন্ত্রী

গোলাপগঞ্জে শিক্ষামন্ত্রী

মোঃ বদরুল আলম, নিরাপদ নিউজ : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, দেশ আজ খাদ্যে স্বয়ং সম্পূর্ণ,দেশের উন্নয়ন আজ দৃশ্যমান। বর্তমান সরকার কৃষকদের ভাগ্যন্নোয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তারা যাতে সমাজে সম্মানের সাথে মাথা উঁচু করে দাঁড়াতে পারে সেজন্য সরকার কৃষকদের বিশেষ কার্ড দিচ্ছে। বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। এ সরকার কৃষির উন্নয়নের জন্য আন্তরিকভাবে প্রচেষ্টা চালাচ্ছে। তাই দেশ আজ খাদ্যে স্বয়ং সম্পূর্ণ। শুধু তাই নয়, বাংলাদেশ ধান উৎপাদনে বিশ্বে চতুর্থ।

আমরা চাই আমাদের নিজেদের উৎপাদন নিজে করবো। আমরা কারো কাছে হাত পেতে চলবো না। আমরা মর্যাদার সঙ্গে বিশ্ব সভায় মাথা উঁচু করে চলবো। সরকারের ধারাবাহিকতা আছে তার কারণে দেশে উন্নয়ন আজ দৃশ্যমান। দেশের খাদ্য নিরাপত্তা থেকে শুরু করে দেশের মানুষের জীবন মান উন্নত হচ্ছে। এক সময় দেশে সাড়ে সাত কোটি মানুষ ছিল। তখন অনেক মানুষ অনাহারে থাকত। বর্তমানে দেশের জনসংখ্যা দ্বিগুণের চেয়ে বেশি হওয়ার পরও কোন মানুষ আর খাদ্যের অভাবে অনাহারে থাকছে না।
তিনি সোমবার সকালে গোলাপগঞ্জে উপজেলা পরিষদ প্রাঙ্গণে সিলেট অঞ্চলের শস্যের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্পের কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ও আউস প্রণোদনা কর্মসূচী উপলক্ষ্যে বিনামূল্যে বীজ, সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শরিফুল ইসলামের সভাপতিত্বে ও সমাজসেবা কর্মকর্তা জামাল মিয়ার সঞ্চালনায় বক্তব্য রাখেন গোলাপগঞ্জ পৌরসভার মেয়র সিরাজুল জব্বার চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, সিলেট জেলা আওয়ামীলীগের সদস্য মিছবাহ উদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা খায়রুল আমিন।
এছাড়াও উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মামুনুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সহ -সভাপতি ডা. আব্দুর রহমান, কৃষক লীগের সভাপতি ইসমাইল আলী, আওয়ামীলীগ নেতা আলিম উদ্দিন বাবলু  প্রমুখ। অনুষ্ঠানের শেষে প্রায় ৯৭৫ জন কৃষকের মধ্যে বীজ, সার বিতরণ করা হয়।এ অনুষ্ঠানের পূর্বে শিক্ষামন্ত্রী উপজেলা অডিটোরিয়ামে যুব উন্নয়ন অধিদপ্তরের টেকাব শীর্ষক কারিগরি সহায়তা প্রকল্পের আওতায় কম্পিউটার প্রশিক্ষণের সনদ বিতরণ ও উপজেলার ১৭০টি প্রাথমিক স্কুলে ল্যাবটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)