ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট মার্চ ১২, ২০১৭

ঢাকা শনিবার, ১২ জ্যৈষ্ঠ, ১৪২৬ , গ্রীষ্মকাল, ২০ রমযান, ১৪৪০

অন্যান্য খেলা দৌড়ে টেকনাফ থেকে তেঁতুলিয়ায় আরাফাত

দৌড়ে টেকনাফ থেকে তেঁতুলিয়ায় আরাফাত

মোহাম্মদ সামছুজ্জামান আরাফাত

১২ মার্চ ২০১৭, নিরাপদ নিউজ : প্রথম বাংলাদেশী হিসেবে দৌড়ে টেকনাফ থেকে তেঁতুলিয়ায় পৌঁছেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ১৬তম ব্যাচের ছাত্র মোহাম্মদ সামছুজ্জামান আরাফাত।

গত ১৫ ফেব্রুয়ারি টেকনাফের নোয়াপাড়া পরিবেশ টাওয়ার থেকে এ যাত্রা শুরু করেন তিনি। ৬ মার্চ তেঁতুলিয়ার বাংলাবান্ধা জিরো পয়েন্টে গিয়ে যাত্রা শেষ করেন।

দীর্ঘ দৌড়ের অভিজ্ঞতা ও সার্বিক বিষয় নিয়ে শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতিতে সংবাদ সম্মেলন করেন আরাফাত।

এ সময় তিনি জানান, দীর্ঘপথ পাড়ি দেয়ার জন্য তাকে প্রতিদিন গড়ে ৫০ কিলোমিটারেরও বেশি পথ দৌঁড়াতে হয়েছে। লক্ষ্যে পৌঁছতে তিনি সময় নেন ২০ দিন। এ সময়ে তিনি এক হাজার কিলোমিটারেরও বেশি পথ দৌড়ে পাড়ি দেন।

আরাফাত বলেন, এ যাত্রা মোটেও সহজ ছিল না। বিভিন্ন প্রতিকূল অবস্থার সম্মুখীন হতে হয়েছে। তিনি জানান, হাঁটুতে আঘাত নিয়ে তিনি এই দীর্ঘপথ পাড়ি দেন এবং নির্মাণাধীন রাস্তায় দৌড়ানোটাও ছিল অনেক কষ্টসাধ্য। এর মধ্যে সবচেয়ে বড় প্রতিবন্ধকতা হয়ে দাঁড়ায় যমুনা সেতু পার হওয়া। নিরাপত্তাজনিত কারণে, যমুনা সেতু অতিক্রম করার অনুমতি পাননি তিনি। ফলে তাকে সাঁতরে যমুনা নদী পার হতে হয়েছে।

নিজের স্বপ্নের কথা তুলে ধরে আরাফাত জানান, একদিন অলিম্পিকে স্বর্ণ জিতে আনবে বাংলাদেশ এমনই স্বপ্ন তার। নতুন প্রজন্মের কাছে খেলাধুলাকে তুলে ধরতে চান তিনি। সবাই যেন খেলাধুলাকে ভালোবাসে। নিয়মিত অনুশীলন ও দৃঢ় মানসিক জোর থাকলে অনেক কঠিন কাজও সহজ হয়ে যায়। সংবাদ সম্মেলনে তিনি জানান, তার এ উদ্যোগে পৃষ্ঠপোষকতা করেছে এনআরবি কমার্শিয়াল ব্যাংক লিমিটেড।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)