ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট নভেম্বর ৪, ২০১৫

ঢাকা বৃহস্পতিবার, ৩ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ১৭ সফর, ১৪৪১

রাজশাহী নওগাঁয় বিদ্যুৎ বিভাগের ৪জন কর্মকর্তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানব বন্ধন কর্মসুচী পালিত

নওগাঁয় বিদ্যুৎ বিভাগের ৪জন কর্মকর্তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানব বন্ধন কর্মসুচী পালিত

নওগাঁয় বিদ্যুৎ বিভাগের ৪জন কর্মকর্তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানব বন্ধন কর্মসুচী পালিত

নওগাঁয় বিদ্যুৎ বিভাগের ৪জন কর্মকর্তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানব বন্ধন কর্মসুচী পালিত

রায়হান আলম, ০৪ নভেম্বর ২০১৫, নিরাপদ নিউজ: নওগাঁয় পরকীয়ার ঘটনাকে ভিন্ন দিকে প্রবাহিত করে নারী নির্যাতনের অভিযোগ এনে শ্রমিকলীগের সাধারন সম্পাদকসহ ৪ বিদ্যুৎ কর্মকর্তা এবং বাডি়র মালিকসহ ৫ জনের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার এবং গ্রেফতারকৃত উপ-সহকারী প্রকৌশলী লাহরী খানের মুক্তির দাবীতে মানব বন্ধন কর্মসুচী পালন করেছে জাতীয় বিদুৎ শ্রমিকলীগ।

বুধবার সকাল সাডে় ১০টা থেকে শহরের মুক্তির মোড় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের সড়কে ঘন্টাব্যাপী এই মানব বন্ধন কর্মসুচী পালিত হয়। মন্ববন্ধন চলাকালে বক্তব্য রাখেন জেলা জাতীয় শ্রমিক লীগের সভাপতি জহুরুল সিদ্দিকী মিলন, সাধারন সম্পাদক মাহমুদুল হক সোহেল, জেলা জাকীয়তাবাদী শ্রমিক দলের সভাপতি হারুন-অর-রশিদ, জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগের জেলা সভাপতি আবুল কালাম আজাদ, পিডিবির সহকারী প্রকৌশলী রকিব উদ্দীন, বিদ্যুত বিভাগের উচ্চমান সহকারী আবুল বাশার প্রমুখ নেতৃবৃন্দ।

বক্তারা অবিলম্বে এই মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে আগামীতে বৃহত্তর আন্দোলন গডে় তোলা হবে বলে ঘোষনা করা হয়। মামলা প্রত্যাহার করে বিদ্যুৎ বিভাগের গুরুত্বপূর্ন এই ব্যক্তিদের কাজ করার সুযোগ না দিলে ভবিষ্যতে বিদ্যুৎ সরবরাহ কার্যক্রম বিঘিœত হলে তার দায় দাযি়ত্ব প্রশাসনকে বহন করতে হবে বলেও জানান তারা।
উল্লেখ্য যে, বিদ্যুৎ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী লাহরী খান তার স্ত্রী তাসনুবা রেজা ত্রপাকে নিযে় নওগাঁ শহরের চকমুক্তার মহল্লায় একটি ভাড়া বাসায় বসবাস করছিলেন। গত ২২ অক্টোবর রাতে লাহরী খানের স্ত্রী তাসনুবা রেজা ত্রপা কফির সাথে উচ্চ ক্ষমতা সম্পন্ন ঘুমের ঔষধ খাইযে় ঘুমিযে় রেখে প্রাক্তন প্রেমিক ত্রপার পিতার বাডি় কুষ্টিয়ার মুক্তার হোসেন নামের এক যুবকের সাথে পাশের ঘরে সারারাত কাটায়। সকালে ঘুম ভেঙ্গে গেলে পাশে স্ত্রীকে না দেখে পাশের ঘরে গিযে় তাদের আপত্তিকর অবস্থায় দেখতে পায়।

এ সময় ঘরে তালাবদ্ধ করে বাডি়র কেয়ার টেকার কলেজ শিক্ষক মনিরুজ্জামান বিদ্যুৎ, একই ফ্লাটে বসবাসরত বিদ্যুৎ বিভাগের সহকারী প্রকৌশলী ফজলুল করিম, উপ-সহকারী প্রকৌশলী মোঃ হারুন-অর-রশিদসহ প্রতিবেশীদের ডেকে এনে বিষয়টি অবহিত করেন।

তাদের পরামর্শে বিষয়টি সদর থানা পুলিশকে জানান। পরে তাদেরকে পুলিশে সোপর্দ করা হয়। পরে রাতে থানায় বসে ত্রপার পিতা মাতার উপস্থিতিতে দেনমোহর এবং ৩ মাসের খোরপোষ বাবদ ১ লাখ ৬০ হাজার টাকা পরিশোধের করে উভযে়র মধ্যে খোলা তালাকের মাধ্যমে বিষয়টি নিষ্পত্তি হয়। পরে বাবা মা’র সাথে ত্রপা এবং মুক্তার হোসেনকে কুষ্টিয়া পাঠিযে় দেয়া হয়।

ঘটনার প্রায় ১০ দিন পর গত ১লা নভেম্বর রাতে ত্রপার মাতা বাদী হযে় মেযে়কে নির্যাতন করা হযে়ছে মর্মে অভিযোগ এনে নওগাঁ সদর মডেল থানায় একটি মামলা দাযে়র করেন।

এই মামলায় উক্ত লাহরী খান, বিদ্যুৎ শ্রমিক লীগের সাধারন সম্পাদক আব্দুল মজিদ, সহকারী প্রকৌশলী ফজলুল করিম, উপ-সহকারী প্রকৌশলী হারুন-অর-রশিদ এবং বাডি়র কেয়ারটেকার প্রভাষক মনিরুজ্জামান বিদ্যুৎকে আসামী করা হযে়ছে। এরই প্রেক্ষিতে পুলিশ লাহরী খানকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরন করেছে।

 

 

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)