ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ২৮ মিনিট ৫১ সেকেন্ড

ঢাকা সোমবার, ৩ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ২০ রবিউল-আউয়াল, ১৪৪১

সড়ক সংবাদ নওগাঁর আত্রাইয়ে সড়কে খড় শুকানোর ধুম: ঘটছে দুর্ঘটনা

নওগাঁর আত্রাইয়ে সড়কে খড় শুকানোর ধুম: ঘটছে দুর্ঘটনা

নওগাঁর আত্রাইয়ে সড়কে খড় শুকানোর ধুম, ঘটছে দুর্ঘটনা

নওগাঁর আত্রাইয়ে সড়কে খড় শুকানোর ধুম, ঘটছে দুর্ঘটনা

নওগাঁ, ১৩ মে ২০১৫, নিরাপদনিউজ : নওগাঁর আত্রাই উপজেলার কাঁচা ও পাকা সড়কগুলোতে ধান মাড়াই ও খড় শুকানোর ফলে জনসাধারণের চলাচল চরম ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। আর এর ফলে এসব সড়কে দুর্ঘটনা ঘটছে প্রতিনিয়ত।
সরজমিনে দেখা যায়, সড়কে সড়কে ধান মাড়াই ও খড় শুকানোর কারণে চলাচল কঠিন হয়ে দাঁড়িয়েছে। কোনো কোনো সড়কের উপর গাঁদা গাঁদা পালা করে খড় শুকানো হচ্ছে। আবার কোথাও সড়কের উপর ধান মাড়ায় মেশিন রেখে ধান মাড়ায় করছে। ফলে সড়ক সরু হয়ে যানজটের সৃষ্টি হচ্ছে। এতে করে দিন দিন দুর্ঘটনার সংখ্যা বাড়ছে।
বান্দাইখাড়া গ্রামের বাসিন্দা ওমর ফারুক জানান, গত কয়েক দিন আগে সড়কের উপর খড় থাকায় মটরসাইকেলের গতিরোধ করতে গিয়ে দুর্ঘটনার শিকার হতে হয় তাকে। সড়কের উপর খড় শুকানো নিষেধ করলে স্থানীয়রা বলেন, সরকারি রাস্তা খড় শুকাতে আপত্তি কেন। এসব কাজের জন্য সড়ক দুর্ঘটনা বাড়ছে সে কথা তাদের বুঝাতে গেলে তারা ক্ষিপ্ত হন।
উপজেলার প্রায় সব সড়ক দখল করে এখন খড় শুকানোর জন্য সবাই ব্যস্ত। হাটকালুপাড়া ইউনিয়নের বান্দাইখাড়া গ্রামের সোহেল রানা জানান, খড়ের কারণে রাস্তার দুপাশে পিচ্ছিল হয়ার ফলে যানবাহন বেশি দুর্ঘটনার কবলে পড়ে। সড়কের উপর খড় ফেললে খাল-খন্দ দেখা যায় না যার ফলে সাইকেল, মোটরসাইকেল বা অন্যান্য যানবাহন গর্তে পড়ে দুর্ঘটনার কবলে পড়ে যায়। এছাড়া সাইকেল, ভ্যান, রিকশার শ্রমিকদের দ্বিগুণ শক্তি প্রয়োগ করতে হয়। কোনো কোনো ভ্যান ওইসব সড়কে যেতে চায় না। ফলে ভোগান্তির শিকার হতে হয় যাত্রীসাধারণকে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)