আপডেট জুলাই ৬, ২০১৯

ঢাকা বৃহস্পতিবার, ৫ আশ্বিন, ১৪২৬ , শরৎকাল, ২০ মুহাররম, ১৪৪১

বহির্বিশ্ব নগ্ন ছবি তুলে চাকরি হারালেন নারী!

নগ্ন ছবি তুলে চাকরি হারালেন নারী!

নিরাপদ নিউজ: প্লেবয় ম্যাগাজিনের জন্য নগ্ন ছবি তুলার দায়ে চাকরি হারালেন রাশিয়া সরকারের এক নারী কর্মকর্তা। আন্না আনুফ্রিভা (২৭) নামের ওই নারী কর্মকর্তা প্লেবয় ম্যাগাজিনের জন্য কিছু নগ্ন ছবি তুলেন। আর ওই নগ্ন ছবি তুলার জন্যই তাকে চাকরি ছাড়তে আদেশ দেওয়া হয়।

আন্না আনুফ্রিভা রাশিয়ার সরকারে গোপন নিয়োগ বিভাগে চাকরি করতেন। তার চাকরি হারানো সিদ্ধান্ত আসে যখন তিনি ওই নগ্ন ছবিগুলোকে ‘পরিপূর্ণ’ ছবি বলে মন্তব্য করেন। তিনি জানান, এই বিষয়গুলো নিয়ে সমালোচনার পর তিনি নিজেই চাকরি দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেন।

আন্না আনুফ্রিভা বলেন, আমি আমার নিয়োগকর্তার প্রতি শ্রদ্ধা জানাই। আমি বিস্তারিত জানতে চাই না। আমি কেন এমন করালাম; এই বিষয়টি নিয়ে আলোচনা করা অনৈতিক বলে মনে হয়েছে আমার কাছে। কিন্তু তিনি স্বীকার করেছেন রাশিয়ান আমলাতন্ত্রের একজন কর্মচারী হিসাবে এই ধরনের ছবি তুলা ঠিক হয়নি। এই ধরনের ছবি তুলার জন্য সাধারণ মানুষের মনে বিরূপ বিস্তার করেছে।

আনুফ্রিভা গত মে মাসে প্লেবয় ম্যাগাজিনের ওয়েবসাটে অনেকগুলো নগ্ন ছবি প্রকাশ করেন ম্যাগাজিনের একটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। পরে ওই ছবিগুলো নিয়ে শুরু হয় সমালোচনা। অনেকেই বলেন, এই ধরনের ছবি প্রকাশের জন্য রাশিয়ার সরকারি দপ্তরে কাজ করার যোগ্যতা হারিয়েছেন তিনি।

তাদের ওই সমালোচনার প্রেক্ষিতে আনুফ্রিভা বলেন, আমার কাছে আরো কিছু সুন্দর ছবি আছে। আর ওই ছবিগুলো শেয়ার করতে চাই। এটি আসলে এক ধরনের সাহসী পদক্ষেপ। আমি সাহসী হতে চাই।

আনুফ্রিভা বলেন, আমি নগ্ন ফটোগ্রাফি পছন্দ করি। আমি নারীর নগ্ন শরীরে পরিপূর্ণতা খুঁজে পাই। তাই দয়া করে এ নিয়ে কোনো ধরনের বিচার করবেন না। এটি উপভোগ করুন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)