ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট জুন ৬, ২০১৭

ঢাকা রবিবার, ২৯ আশ্বিন, ১৪২৬ , শরৎকাল, ১৪ সফর, ১৪৪১

ফ্যাশন নতুন পোশাকে ঈদ আয়োজন

নতুন পোশাকে ঈদ আয়োজন

হালকা ও গাঢ় দুই ধরনের রঙই ব্যবহার করা হয়েছে। কাপড়ের ক্ষেত্রে আরামদায়ক ব্যাপারটি গুরুত্ব পেয়েছে।

০৬ জুন ২০১৭, নিরাপদ নিউজ : অঞ্জন’স; ঈদ উপলক্ষে অঞ্জন’স প্রতি বছর বিশেষ আয়োজন করে থাকে। এই আয়োজনে সব সময়েই পরিবারের প্রতিটি সদস্যকে প্রাধান্য দেয়া হয়। হালকা ও গাঢ় দুই ধরনের রঙই ব্যবহার করা হয়েছে। কাপড়ের ক্ষেত্রে আরামদায়ক ব্যাপারটি গুরুত্ব পেয়েছে। কটন কাপড় সবচেয়ে বেশি ব্যবহৃত হয়েছে। পাশাপাশি লিলেন কর্ডন, এন্ডি কর্ডন, জয় সিল্ক, বয়েল, কটন সিল্ক ও সিল্ক কাপড় ব্যবহার করা হয়েছে এবারের আয়োজনে। সালোয়ার-কামিজ, শাড়ি, পাঞ্জাবি, শার্ট, ফতুয়া, টপস ও শিশু-কিশোরদের পোশাক থাকছে ঈদ আয়োজনে। পোশাক ছাড়াও হোমটেক্সটাইল, গিফট আইটেম, হাতে তৈরি গয়না পাওয়া যাবে।
কে-ক্র্যাফট
প্রতিটি কে-ক্র্যাফট আউটলেটে নতুন নতুন ডিজাইনের সালোয়ার-কামিজ, শাড়ি, টপস, পাঞ্জাবি, শিশুদের পোশাকসহ নানা উপহারসামগ্রী ও ঘর সাজানো অনুষঙ্গ পৌঁছে গেছে। মেয়েদের সালোয়ার-কামিজে নিজস্ব ডিজাইনে উইভিং করা সুতি, বয়েল, লিলেন, সিল্ক কাপড়ে হ্যান্ড অ্যামব্রয়ডারি, মেশিন অ্যামব্রয়ডারি, টাই-ডাই, স্ক্রিপ্রিন্ট, ব্লকপ্রিন্ট ও হাতের কাজ করা হয়েছে। এবারের ঈদে সামগ্রিকভবে প্যাটার্ন ও স্টাইলে রয়েছে মুঘলীয় অনুপ্রেরণা; যেমন- সালোয়ার-কামিজ টু-পার্ট, শেরওয়ানি কাঠ, কার্টিযুক্ত, ক্ল্যাসিক কামিজ ইত্যাদি, যা লেগিংস, প্যান্ট বা পালাজ্জোর সাথে পরা যাবে।
বার্ডস আই
ঈদ উপলক্ষে বার্ডস আইয়ে পাওয়া যাচ্ছে অসংখ্য ডিজাইনের নতুন পোশাক। এসব পোশাকের মধ্যে রয়েছে পাঞ্জাবি, শার্ট, টিশার্ট, পলো শার্ট ও ছোটদের পোশাক। আরামদায়ক ঈদের পোশাক পাইকারি ও খুচরা পাওয়া যাচ্ছে বার্ডস আইয়ের পাঁচটি শোরুমে।
মুসলিম কালেকশন
ঈদকে সামনে রেখে মুসলিম কালেকশন নিয়ে এসেছে আকর্ষণীয় ফ্যাশনেবল এক্সক্লুসিভ ডিজাইনের পলোশার্ট। শতভাগ সুতি কাপড়ে তৈরি শিল্পরুচিসম্মত ভিন্ন ভিন্ন ডিজাইনের এসব পলোশার্ট ছাড়াও মুসলিম কালেকশনে পাওয়া যাচ্ছে ফরমাল ও ক্যাজুয়াল শার্ট ও পাঞ্জাবি।
নিত্য উপহার
এবারো ঈদ উৎসবকে সামনে রেখে নিত্য উপহারের আয়োজন বরাবরের মতো প্রাধান্য পেয়েছে। শিল্পীদের আঁকা ডিজাইন। ঈদে প্রয়াত শিল্প কাইয়ুম চৌধুরীর ডিজাইন থেকে বাছাইকৃত ডিজাইন নিয়ে দু’টি শাড়ি। শিল্পী ধ্রুব এষের ৯টি ও শিল্পী মোস্তাফিজ কারিগরের সাতটিসহ সব মিলিয়ে ১৬টি নতুন ডিজাইনের ছোট-বড় টিশার্ট পাওয়া যাবে। শাড়ি এক হাজার ৫৫০ থেকে তিন হাজার টাকা, ছোটদের টিশার্ট ২০০ টাকা, বড়দের টিশার্ট ২৯০-৫৬০ টাকায় পাওয়া যাবে।
সাদা-কালো
১৯৬২ সালে মিস আমেরিকার পরনের পোলকা ডট প্রথম সবার নজর কাড়ে। তিরিশের দশকে এই পোলকা ডট তরুণদের ফ্যাশন জগতে আলোড়ন তোলে। এই পোলকা ডটকে নিয়ে সাদাকালো এবার তাদের ঈদ আয়োজনের ডিজাইন করেছে। ডটের নানা রকম আকার- এর সাথে কখনো ব্যবহার করা হয়েছে স্ট্রাইপ, কখনো চেক, কখনো ফুল-লতা-পাতা ও মধুবনি মোটিফ। শাড়ি, সালোয়ার-কামিজ, পাঞ্জাবি, শার্ট, টপস তৈরি হয়েছে স্ক্রিন, ব্লক, এমব্রয়ডারি, কারচুপিসহ বিভিন্ন মাধ্যমে।
ইজি
দেশের অন্যতম ফ্যাশন হাউজ ‘ইজি’ ঈদ উপলক্ষে বরাবরের মতোই যোগ করেছে আরো নতুন একটি মাত্রা। ইজির সব শোরুমে এখন পাওয়া যাচ্ছে নতুন ডিজাইনের সব পোশাক। ‘ইজি’তে রয়েছে কালারফুল সব টিশার্ট, পলো শার্ট, ক্যাজুয়াল শার্ট, ফরমাল শার্ট, শর্ট ও লং পাঞ্জাবি, প্যান্ট প্রভৃতি।
নিখুঁত বাংলাদেশ
ফ্যাশন হাউজ নিখুঁত বাংলাদেশে এসেছে ঈদের বর্ণিল পোশাক। এসব পোশাকের মধ্যে আছে মেয়েদের সালোয়ার কামিজ, ফতুয়া ও স্কার্ট এবং শিশুদের সালোয়ার কামিজ, ফতুয়া ও স্কার্ট। সুতি ও আরামদায়ক কাপড়ে তৈরি এসব পোশাকের নকশা করা হয়েছে সুঁই-সুতার নান্দনিক হাতের কাজের মাধ্যমে।
আর্টিজান
ফ্যাশন ব্র্যান্ড আর্টিজ্যান এনেছে ঈদের নতুন নকশার শার্ট, পোলো শার্ট, টিশার্ট ও পাঞ্জাবি। আরামদায়ক কাপড়ে নানা রঙ ও নকশায় তৈরি করা হয়েছে এসব পোশাক।
সমীকরণ
নতুন পোশাক আর নতুন আয়োজন মানেই পোশাক হাউজ সমীকরণ। প্রতিটি উপলক্ষে সমীকরণ নিয়ে আসে পোশাকে নতুনত্ব। সমীকরণ নিয়ে এসেছে নতুন ডিজাইনের রকমারি সব পোশাক যেমন- টিশার্ট, পলো টিশার্ট, শার্ট ও পাঞ্জাবি প্রভৃতি। শিশুদের জন্যও রয়েছে বাহারি সব আয়োজন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)