সংবাদ শিরোনাম

১৭ই অক্টোবর, ২০১৭ ইং

00:00:00 বুধবার, ৩রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ , হেমন্তকাল, ২৮শে মুহাররম, ১৪৩৯ হিজরী
অপরাধ, রাজশাহী নন্দীগ্রামে মাদক সিন্ডিকেট সক্রিয়

নন্দীগ্রামে মাদক সিন্ডিকেট সক্রিয়

পোস্ট করেছেন: Nsc Sohag | প্রকাশিত হয়েছে: জুন ১৭, ২০১৭ , ৪:১৮ অপরাহ্ণ | বিভাগ: অপরাধ,রাজশাহী

নন্দীগ্রামে মাদক সিন্ডিকেট সক্রিয়

এম নজরুল ইসলাম, নিরাপদ নিউজ : পুলিশ প্রশাসনের কঠোর তৎপরতায় গতবছর বগুড়ার নন্দীগ্রাম উপজেলা ও পৌর এলাকার মাদক স্পটগুলো বেশ কিছুদিন বন্ধ থাকলেও এবার ঈদ-উল ফিতরকে সামনে রেখে আবারও সক্রিয় হচ্ছে মাদক ব্যবসায়ীরা। গতবারের ঈদে থানার তৎকালিন ওসি ছিলেন সিআইডির বর্তমান এএসপি হাসান শামীম ইকবাল।

তিনি মাদক তথা অপরাধীদের আতঙ্ক হিসেবে পরিচিত। নন্দীগ্রাম উপজেলা থেকে মাদকের সিন্ডিকেট গুড়িয়ে দিয়েছিলেন তৎকালিন ওসি ইকবাল। কিন্তু এবার থানায় রয়েছেন ওসি আব্দুর রাজ্জাক। তিনি থানায় যোগদানের পরপরই মাদক সিন্ডিকেট আবারও সক্রিয় হয়ে উঠেছে।
সুত্রমতে, ঈদ-উল ফিতরকে সামনে রেখে মাদক চক্র সক্রিয়। মোবাইল কলের মাধ্যমে এসে যায় মাদকের চালান। এখন আর মাদক আনতে মোকামে যেতে হয়না। প্রশাসনের চোখ এরাতে এবার বিক্রির কৌশল পরিবর্তন করেছে ব্যবসায়ীরা। বিকাশের মাধ্যমে মাদকের টাকা লেনদেন হয়ে থাকে। মাদক ব্যবসায়ীরা মোবাইলে কল করে বিভিন্নস্পটে মাদক সেবীদের কাছে পৌছে দেয়। বিভিন্ন পয়েন্টে নিয়োজিত রয়েছে ভাসমান মাদক বিক্রিতা। মরণ নেশার মধ্যে রয়েছে, ইয়াবা, ফেন্সেডিল, গাঁজা। মাদকের গডফাদাররা বরাবরই পুলিশের ধরাছোঁয়ার বাইরে। কিন্তু কেন ? এমন প্রশ্ন উপজেলাজুড়েই। মাদকের ভয়াবহ আগ্রাসনে যুব ও তরুন সমাজ ধংস।
নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় দুজন জনপ্রতিনিধি বলেন, রাজনৈতিক প্রতিহিংসায় চক্রান্ত করে অর্থের বিনিময়ে উপজেলা যুবলীগ নেতা দুলাল চন্দ্র মহন্তকে মাদকের মামলায় ফাঁসিয়েছেন থানার ওসি রাজ্জাক। নিরিহ ব্যক্তিদের ফাঁসানো সহ বড়বড় মাদক ব্যবসায়ীকে আটকের পর দফারফা করে ছেড়ে দেয়ারও জনশ্রুতি রয়েছে। অনেক মাদক ব্যবসায়ীকেও গ্রেফতার করেছে পুলিশ। বর্তমানে মোটরসাইকেলযোগে মাদক ডেলিভারি দেয়া হচ্ছে।

কতিপয় অসাধু পুলিশ অফিসারকে মাসোয়ারা দিয়ে মাদক বিক্রেতা ও তার সহযোগীরা প্রকাশ্যে মহাদাপটের সাথে ইয়াবার রমরমা ব্যবসা করে আঙ্গুল ফুলে কলাগাছ বনে গেছে। দামি মোটরসাইকেল, চেহারায় কালো চশমা লাগিয়ে ওইসব মাদক ডিলাররা সম্মানিত লোকজনদের ‘কুচ পরোয়া নেহি’ ভাব দেখিয়ে ইয়াবার বদৌলতে এখন রঙিন জীবন পার করায় সামাজিক শৃঙ্খলা, আচার ব্যবস্থায় চরম অশান্তিকর অবস্থা বিরাজ করছে। থানার ওসি আব্দুর রাজ্জাক বলেন, মাদক নিয়ন্ত্রণে চলমান অভিযান অব্যাহত রয়েছে।

Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn1Digg thisShare on Tumblr0Email this to someonePin on Pinterest0Print this page

comments

Bangla Converter | Career | About Us