ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট এপ্রিল ১৪, ২০১৫

ঢাকা মঙ্গলবার, ৭ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ২২ সফর, ১৪৪১

জাতীয়, শিল্পনগরী সংবাদ নববর্ষ আমাদের চিরায়ত ঐতিহ্য ও বাঙালি সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ : নারায়ণ চন্দ্র চন্দ

নববর্ষ আমাদের চিরায়ত ঐতিহ্য ও বাঙালি সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ : নারায়ণ চন্দ্র চন্দ

file (12)খুলনা, ১৪ এপ্রিল ২০১৫, নিরাপদনিউজ : মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ ১৪২২ বাংলা নববর্ষকে স্বাগত জানিয়ে বলেন, বাংলা নববর্ষ আমাদের চিরায়ত ঐতিহ্য ও বাঙালি সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ।
তিনি আজ সকালে খুলনার ফুলতলা উপজেলা আওয়ামী লীগ আয়োজিত পহেলা বৈশাখ ১৪২২ বর্ষবরণ উপলক্ষে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ সব কথা বলেন।
নারায়ণ চন্দ্র চন্দ বলেন, বাঙালি জাতি শেকড়ের সন্ধান খুঁজে পেতে প্রতিবছর নানা অনুষ্ঠানের আয়োজন করে। বাঙালি জীবনে বাংলা নববর্ষের অবদান সার্বজনীন উল্লেখ করে তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।
ইতোমধ্যে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে বলে উল্লেখ করে তিনি বলেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবে।
প্রতিমন্ত্রী বলেন, পহেলা বৈশাখ আমাদের জাতীয় জীবনে যোগ করে নতুন মাত্রা। বাঙালির অসাম্প্রদায়িক চেতনার বহিঃপ্রকাশ দেখা যায় এ উৎসবে। অতীতের সব গ্লানি ও বিভেদ ভুলে বাংলা নববর্ষ জাতীয় জীবনে সর্বক্ষেত্রে আমাদের ঐক্য আরও সুদৃঢ় করবে এবং বয়ে আনবে অফুরন্ত আনন্দের বারতা।
তিনি আগামী দিনগুলিকে সৌহার্দ ও সম্প্রীতির মাধ্যমে এগিয়ে নিতে সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানান।
অনুষ্ঠানে ফুলতলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আকরাম হোসেন এর সভাপতিত্বে অন্যান্যর মধ্যে বক্তৃতা করেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী আশরাফ হোসেন এবং সাধারণ সম্পাদক সরদার শাহাবুদ্দিন জিপ্পী।
এর আগে প্রতিমন্ত্রী পহেলা বৈশাখ উপলক্ষে ফুলতলা উপজেলা প্রশাসন অয়োজিত অনুষ্ঠানে যোগদান করেন। বিকেলে তিনি ডুমুরিয়ার বান্দা ও উলার বর্ষবরণ অনুষ্ঠানে যোগদান করেন।-বাসস

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)