ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১৮ মিনিট ৫৫ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ১১ বৈশাখ, ১৪২৬ , গ্রীষ্মকাল, ১৮ শাবান, ১৪৪০

রংপুর নবাবগঞ্জে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

নবাবগঞ্জে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

এম এ সাজেদুল ইসলাম,নিরাপদনিউজ : মঙ্গলবার সারা দেশের ন্যায় যথা যোগ্য মর্যাদা ও বিভিন্ন কর্মসূচি পালনের মধ্য দিয়ে দিনাজপুরের নবাবগঞ্জে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। প্রত্যুষে ৩১বার, তোপধ্বনির মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভসূচনা হয়ে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করেন, দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য মোঃ শিবলী সাদিক, উপজেলা প্রশাসন, বীর মুক্তিযোদ্ধা, আওয়ামীলীগ ও তার অঙ্গসংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান গণ পৃথক পৃথক ভাবে শহিদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করেন।

সকল সরকারি/বে-সরকারি/স্বায়ত্তশাসিত সংস্থা/প্রতিষ্ঠানের ভবনে জাতীয় পতাকা উত্তোলন, আনুষ্ঠানিকভাবে “পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে জাতীয় পতাকা উত্তোলন।
মুক্তিযোদ্ধা, পুলিশ আনসার ভিডিপি, বয়স্কাউট, গালর্স গাইড সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে কুচকাওয়াজ অভিবাদন ও সম্মিলিত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশিত হয়।

পরে স্বাধীনতা দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্যে রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মশিউর রহমান। শিশু কিশোরদের অংশ গ্রহণে ডিসপ্লে ও খেলাধুলা, শিশুদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা দুপুরে, বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারে সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠিত হয় ওই সংবর্ধনায় বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মশিউর রহমান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোঃ দবিরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ইউনুছ আলী, তোফাজ্জল হোসেন ও ভাদুরিয়া ইউপি চেয়ারম্যান আসমান জামিল বক্তব্য রাখেন।

সংবর্ধনা শেষে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের মাঝে শাড়ি, লুঙ্গি ও উন্নত মানের খাবার তুলে নেন উপজেলা নির্বাহী অফিসার। জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে মসজিদ/মন্দির/গীর্জা/প্যাগোডায় বিশেষ মোনাজাত ও প্রার্থনা।

শহীদের উদ্দেশ্যে কবর জিয়ারত ও বিশেষ মোনাজাত। হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন, প্রীতি ভলিবল প্রতযোগিতাঃ উপজেলা পরিষদ বনাম চেয়ারম্যান (সকল) ইউপি, প্রীতি ফুটবল প্রতিযোগিতাঃ সুধী একাদশ ও মুক্তিযোদ্ধ সংসদ, বনাম উপজেলা পরিষদ, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক ৭মার্চের ভাষণের তাৎপর্য এবং উন্নয়ন অগ্রগতি” বিষয়ে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরষ্কার বিতরণ।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)