ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৯ মিনিট ১ সেকেন্ড

ঢাকা শনিবার, ৪ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ১৯ সফর, ১৪৪১

টিভি প্রোগ্রাম নাগরিক টিভিতে নতুন দুই ধারাবাহিক

নাগরিক টিভিতে নতুন দুই ধারাবাহিক

নিরাপদ নিউজ: আগামীকাল ১ সেপ্টেম্বর থেকে নাগরিক টিভিতে শুরু হচ্ছে নতুন দুটি ধারাবাহিক নাটক। একটির নাম ‘চিটার ডট কম’। অন্যটির নাম ‘আম্মানী’। ‘চিটার ডট কম’ দেখা যাবে প্রতি রবি, সোম এবং মঙ্গলবার রাত ৯টায়। অভিনয় করেছেন আ খ ম হাসান, স্বাগতা, শামীম জামান, ইশানা, মুকিত জাকারিয়া, মিশু সাব্বির, জামিলসহ অনেকে। আর ‘আম্মানী’ থাকছে প্রতি শনি, রবি, সোম ও মঙ্গলবার রাত ৯টা ৩০ মিনিটে। আদিবাসি মিজানের রচনায় ও পরিচালনায় এ নাটকে অভিনয় করেছেন মীর সাব্বির, নাদিয়া, ফারুক আহমেদ, নাবিলা ইসলাম, মাহমুদুল ইসলাম মিঠু প্রমুখ।

ধারাবাহিক নাটক ‘আম্মানী’

রুহুল আমিন পথিকের রচনায় এবং শামীম জামানের পরিচালনায় ‘‘চিটার ডটকম’’ হলো হাস্যদ্দীপক ধারাবাহিক নাটক। কাশিপুর গ্রামের প্রায় সব লোকই চিটার! তাই এই গ্রামটি হয়ে ওঠে ‘‘চিটার ডটকম’’নামে আখ্যায়িত। এই গ্রামে, বাস করে বিভিন্ন কিসিমের চিটার! কমরেট, সে এমন প্রকৃতির চিটার! মিথ্যা বলে মানুষের ভিতর দ্বন্দ্বের সৃষ্টি করে সে ফায়দা লোটে। তারএকটি অস্থায়ী চেম্বার আছে। সে নিজেকে শহরের বড় ব্যারিষ্টার বলে পরিচয় দেয়। মানুষের ভিতর দ্বন্দ্বের সৃষ্টি করলে, ঐ মানুষেরাই তার কাছে ছুটে আসে আইনের পরামর্শ নিতে। সে আরও উল্টো পরামর্শ দেয়, যাতে দ্বন্দ্বটা আরো জোরালো ভাবে লাগে এবং সে মোটা অংকের অর্থ ইনকাম করতে পারে। কমরেটের একটা সার্গিদ আছে। যার নাম কাসু।

ধারাবাহিক নাটক ‘চিটার ডট কম’

সে সবসময় মোটা আইনের বই নিয়ে তার পিছে-পিছে ঘোরে। কমরেটের ঘরে আছে তার বউ! সে বউয়ের কাছে মহা আইন বিশেষজ্ঞ বলে নিজেকে জাহির করে। পক্ষান্তরে দেখা যায়, গ্রামের ছাগল, হাঁস, মুরগীর কোন ক্ষতি হলেই প্রতিবেশিরা সেই গরু, ছাগল, হাস, মুরগী নিয়ে ছুটে আসে এই আইন বিশেষজ্ঞের বাড়িতে। টিংকু সে এই গ্রামের আরেকজন ধুর্ত প্রকৃতির চিটার! সে মানুষের কাছে এমনভাবে চাপাবাজি করে মানুষের বিশ্বাস না করে উপায় থাকেনা।

ধারাবাহিক নাটক ‘আম্মানী’

‘আম্মানী’ মানে হচ্ছে মা। পৃথিবীর সকল সন্তানদের আশ্রয় হচ্ছে মায়ের আঁচলের নিচে মিজান এবং হাবিব মায়ের দুইসন্তান হলেও ছোট ছেলে হচ্ছে মায়ের! আর বড় ছেলে হচ্ছে বাবার!ছোট ছেলে যাই করুক বাবার চোখে তা ভুল হলেও মায়ের চোখে তা ঠিক আবার বড় ছেলে যাই করুক মায়ের কাছে ভুল হলেও বাবার কাছে ঠিক। মূলত দুই ভাইয়ের কর্মকান্ড নিয়েই গড়ে ওঠে নানান রকমের গল্প। কখনো কখনো মায়ের সাপোর্ট নিয়ে দুই ছেলে সুবিধা নেয় আবার কখনো কখনো বাবার সাপোর্ট নিয়ে দুই ছেলে সুবিধা নেয়। সবদিক দিয়ে দুই ভাই এর মতামত ভিন্ন হলেও টাকা অর্থ বা সম্পদ সেক্ষেত্রে দুই ভাই আবার এক হয়ে যায়। অন্যদিকে মা-বাবার লেগে থাকে সারাক্ষণ খুনসুটি ঝগড়া,ঝামেলা কারণ বাবা একটু গ্রামের যুবতী মেয়েদের সঙ্গে দুষ্টুমি করতে পছন্দ করেন। সে বিচার আসে আবার ছেলেদের কাছে মায়ের কাছে। আম্মানী মূলত মায়ের গল্প পরিবারের গল্প আমাদের গল্প যেখানে একজন সহজ সরল মা কিভাবে সন্তানদেরকে সেইভ করেন এবং সন্তানরা সেই সরলতার সুযোগকে কাজে লাগিয়ে নানান ঘটনা ঘটাতে থাকে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)