ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৫০ মিনিট ১৭ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ১ অগ্রহায়ণ, ১৪২৫ , হেমন্তকাল, ৫ রবিউল-আউয়াল, ১৪৪০

নিসচা সংবাদ, বিনোদন, লিড নিউজ নাতী-নাতনী ভূবনে ইলিয়াস কাঞ্চন

নাতী-নাতনী ভূবনে ইলিয়াস কাঞ্চন

নিরাপদ নিউজ : যথেষ্ঠ ব্যস্ততার মাঝে এখনো সময় কাটে জননন্দিত তারকা বাংলা চলচ্চিত্রের রাজকুমার ইলিয়াস কাঞ্চনের। বিনোদন জগৎ সামাজিক আন্দোলন নিরাপদ সড়ক চাই পাশাপাশি নিরাপদ নিউজ সব কিছু মিলিয়ে দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন ‘বেদের মেয়ে জোছনা’খ্যাত এই নায়ক। সড়ক দুর্ঘটনায় স্ত্রীকে হারিয়ে নেমেছিলেন ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনে। ‘বেদের মেয়ে জোসনা’ থেকে শুরু করে বহু সাড়া জাগানো ছবির অভিনেতা ইলিয়াস কাঞ্চন সেই আন্দোলন চালিয়ে যাচ্ছেন এখনো। এভাবে কেটে গেছে ২৫ বছর। তাঁর সংগঠনের নাম এখন জাতীয় স্লোগানে পরিণত হয়েছে। দীর্ঘ এই ২৫বছরে ইলিয়াস কাঞ্চনের এই আন্দোলনে দাবি পুরনের প্রাপ্তি যেমন যোগ হয়েছে তেমনি এই আন্দোলনে যুক্ত হয়েছে ইলিয়াস কাঞ্চনের পারিবারিক সম্পৃক্ততা। স্ত্রী দুর্ঘটনার সময় ইলিয়াস কাঞ্চন এর ছেলে জয় এর বয়স তখন মাত্র ৫বছর। ছোট্ট সন্তানকে নিয়ে স্ত্রী মৃত্যুর শোককে শক্তিতে পরিনত করে ইলিয়াস কাঞ্চন গড়ে তোলেন নিরাপদ সড়ক চাই নামে আন্দোলন। মায়ের মৃত্যুর পর থেকে গড়ে ওঠা আন্দোলনটির বয়স আজ ২৫বছর। এই ২৫বছরে বাবার তিলে তিলে গড়ে তোলা আন্দোলন নিরাপদ সড়ক চাই এর গুরুদায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন সন্তান মিরাজুল মইন জয়। শুধু জয় নয় ইলিয়াস কাঞ্চনের ছেলে জয় ও মেয়ে ইমার ঘরেও জন্ম নিয়েছে সন্তান।

দাদা ইলিয়াস কাঞ্চন এর কোলে ফাইজান

নিরাপদ সড়ক নিশ্চিত করতে সড়ক আন্দোলনের দাবিতে আজ ইলিয়াস কাঞ্চনের তৃতীয় জেনারেশনেরও আগমন ঘটেছে মাঠে । গত কয়েক মাস আগে ছেলে জয় এর ঘর আলোকিত করে জন্ম নেয় ফাইজান মিরাজ কাঞ্চন। ইলিয়াস কাঞ্চন হয় দাদা। যদিও মেয়ের ঘরে আর্শিয়া মাহনাজ ইসলাম নামে এক নাতনী গত কয়েক বছর আগেই জন্ম নিয়েছে আর তখন ইলিয়াস কাঞ্চন হয়েছেন নানা।

সম্প্রতি দ্বিতীয়বারের মতো  নানা হন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন । গত মঙ্গলবার লন্ডনে বাংলাদেশ সময় দুপুর সাড়ে ৩টায় পুত্র সন্তানের জন্ম দিয়েছেন ইলিয়াস কাঞ্চনের মেয়ে ইশরাত জাহান ইমা। গত ২২ অক্টোবর ছিল ইলিয়াস কাঞ্চনের স্ত্রী জাহানারা কাঞ্চনের ২৫তম মৃত্যুবার্ষিকী। স্ত্রী হারানোর স্মৃতি বিষাদের মেঘ নিয়ে জমেছিল মনে। ঠিক তার একদিন পরেই সাতসাগর তেরো নদীর ওপার থেকে অাসে আনন্দের এই খবর। পরিবারে নতুন সদস্য আসায় উচ্ছ্বসিত ‘বেদের মেয়ে জোছনা’খ্যাত এই নায়ক। নতুন নাতীর নাম রাখা হয়েছে আরশান। ইলিয়াস কাঞ্চনের একমাত্র কন্যা ইমা স্বামী কলিন্স ইসলামকে নিয়ে যুক্তরাজ্যেই স্থায়ীভাবে বাস করেন। ২৮ অক্টোবর রবিবার বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে নাতীকে দেখতে যুক্তরাজ্যে পৌছেছেন ইলিয়াস কাঞ্চন। বর্তমানে নাতী-নাতনী ভূবনে বেশ আনন্দঘন ব্যস্ততার মাঝে সময় কাটাচ্ছেন ইলিয়াস কাঞ্চন।

যদিও মেয়ে ইমার সন্তার হবার আগেই ইলিয়াস কাঞ্চনের যাবার কথা ছিলো কিন্তু সে সময় হঠাৎ দেশে নিরাপদ সড়ক এর দাবিতে শিক্ষার্থী আন্দোলন শুরু হওয়ায় সে সময় আর ইলিয়াস কাঞ্চনের যাওয়া সম্ভব হয়ে ওঠেনি। অবশেষে নাতী জন্মানোর পর সংক্ষিপ্ত এক সফরে নাতীর মুখ দেখতে ছুটে গেলেন এ তারকা।

উল্লেখ্য, ২৮ অক্টোবর রবিবার নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে হিথরো বিমান বন্দরে এসে পৌছলে তাঁকে স্বাগত জানান নিরাপদ সড়ক চাই যুক্তরাজ্য শাখার নেতৃবৃন্দ। জানা গেছে, আগামী ৫ নভেম্বর পূর্ব লন্ডনের ব্লুমোন সেন্টারে নিরাপদ সড়ক চাই এর চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন এর একুশে পদক প্রাপ্তিতে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছে। এছাড়াও ইলিয়াস কাঞ্চন যুক্তরাজ্যে অবস্থানকালে নিরাপদ সড়ক চাই এর বিভিন্ন জনসচেতনামূলক ক্যাম্পেইনে অংশগ্রহন করবেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)