ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট এপ্রিল ১৫, ২০১৫

ঢাকা মঙ্গলবার, ১২ আষাঢ়, ১৪২৬ , বর্ষাকাল, ২২ শাওয়াল, ১৪৪০

নিসচা সংবাদ নানা আয়োজনে নড়াইলে নিরাপদ সড়ক চাই’র বাংলা বর্ষবরণ

নানা আয়োজনে নড়াইলে নিরাপদ সড়ক চাই’র বাংলা বর্ষবরণ

নিরাপদ সড়ক চাই'র বর্ষ বরণের আনন্দ-উৎসবে ছোটদের অংশগ্রহণ ছিল ব্যাপক

নিরাপদ সড়ক চাই’র বর্ষ বরণের আনন্দ-উৎসবে ছোটদের অংশগ্রহণ ছিল ব্যাপক

নড়াইল, ১৫ এপ্রিল ২০১৫, নিরাপদনিউজ : বাঙলা নব বর্ষবরণ উপলক্ষে নড়াইলে নিরাপদ সড়ক চাই (নিসচা)’র নড়াইল জেলাশাখার র‌্যালি ও মঙ্গল শোভাযাত্রা, কবিতা পাঠ, ঘুড়ি প্রতিযোগিতা, লোকজ উৎসব ও চিত্রাঙ্কনসহ দিনব্যাপী গ্রামীণমেলা অনুষ্ঠিত হয়।
মঙ্গলবার পহেলা বৈশাখ সকালে নড়াইলের লোহাগড়া পাইলট উচ্চ বিদ্যালয় চত্বর থেকে একটি র‌্যালি লোহাগড়া বাজার জয়পুর হয়ে পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে এসে শেষ হয়। লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোকতার হোসেনের সভাপতিত্বে লোকজমেলায় উপস্থিত হয়ে দেয়াল পত্রিকা উদ্বোধন করেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য এডঃ শেখ হাফিজুর রহমান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শহিদুর রহমান, লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ লুৎফর রহমান, সাহিত্য পরিষদের সহ সভাপতি অরবিন্দু আচায্য, নিরাপদ সড়ক চাই নিসচার নড়াইল জেলাশাখার সদস্য সচিব সৈয়দ খায়রুল আলম, লোহাগড়া উপজেলা পরিষদের ভাইস- চেয়ারম্যন সালেহা বেগম, পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান  শিক্ষক মৃত্যঞ্জয় কুমার দাশ, সহকারি শিক্ষক এসএম হায়াতুজ্জামান, শিক্ষক মনিরুজ্জামান, প্রেসক্লাবের সভাপতি খাইরুল ইসলাম, মারুফ সামদানি প্রমুখ।
এরপর বিভিন্ন সাংস্কৃতিক সামাজিক সংগঠনের শিল্পিদের গান, নাচ, যেমন খুশি তেমন সাজ চলতে থাকে। বেলা ১২টায় লোহাগড়া সাহিত্য পরিষদের কবিদের  কবিতাপাঠের আসরে কবিরা অংশগ্রহন করেন। সকালে শিশুদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় শিশুদের রঙতুলির আঁচড়ে পহেলা বৈশাখের নান্দনিকতা, নদ-নদী, প্রকৃতিসহ নানান আবহ ফুঁটে ওঠে। লোহাগড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী মিম, চতুর্থ শ্রেণির নিশাত বলে, রঙতুলিতে পহেলা বৈশাখের আগমনি বার্তা তুলে ধরার চেষ্টা করেছি। বর্ষ বরণের এই আনন্দ-উৎসবে ছোটদের পাশাপাশি বড়দের মাঝেও ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে।
অনুষ্ঠানে  নড়াইল-২ আসনের সংসদ সদস্য এডঃ শেখ হাফিজুর রহমান এবং লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোকতার হোসেন ও লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ লুৎফর রহমানের সঙ্গে মতবিনিময় করেন নিরাপদ সড়ক চাই নিসচার নড়াইল জেলাশাখার সদস্যরা, সেখানে সদস্য সচিব সৈয়দ খায়রুল আলমকে নিসচার আইডি কার্ড পরিয়ে দেন এমপি ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে। এসময় নিসচার সদস্য মনিরুজ্জামান, ইমরান, মনিরুল ইসলাম, আকিদুল ইসলাম, আবুল হাসান, লিটন কাজিসহ নিসচার সদস্যরা উপস্থিত ছিলেন।
নড়াইল-২ আসনের সংসদ সদস্য এডঃ শেখ হাফিজুর রহমান এবং লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোকতার হোসেনের ও লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ লুৎফর রহমান সহ সকলে নিরাপদ সড়ক চাই নিসচার নড়াইল জেলাশাখার সদস্যদের কর্মকান্ডের প্রসংশা করে অভিনন্দন জানান।
উৎসবে বিকালে কলেজ মাঠে পুরুষদের জন্য ঘুড়ি ওড়ানো প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, কৃষক-শ্রমিক, শিশু-কিশোরসহ বিভিন্ন পেশার মানুষের মিলনমেলায় এক উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়। এছাড়াও শোভাযাত্রা, পান্তা-ইলিশ খাওয়া, কবিগান, জারিগান, অভিনয়, কৌতুক, নৃত্যসহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের ও আয়োজন করা হয়। বিপুল পরিমান দর্ষক বিভিন্ন অনুষ্ঠান উপভোগ করেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)