সংবাদ শিরোনাম

২৬শে এপ্রিল, ২০১৭ ইং

00:00:00 বৃহস্পতিবার, ১৪ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ , গ্রীষ্মকাল, ১লা শাবান, ১৪৩৮ হিজরী
বিনোদন নায়ক মান্নাকে নিয়ে মনির খানের একটি গান (ভিডিও)

নায়ক মান্নাকে নিয়ে মনির খানের একটি গান (ভিডিও)

পোস্ট করেছেন: Nsc Sohag | প্রকাশিত হয়েছে: এপ্রিল ১৮, ২০১৭ , ২:৩৭ অপরাহ্ণ | বিভাগ: বিনোদন

নায়ক মান্নাকে নিয়ে মনির খানের একটি গান

নিরাপদ নিউজ: জগতে কিছু মানুষ থাকেন, মৃত্যুর পর তাঁরা যেন সবার হৃদয়ে আরও বেশি ভালোবাসায় জড়িয়ে থাকেন। তাঁদের কোনো মৃত্যু হয় না। মানুষের মনে চিরকাল অমর হয়েই থাকেন তাঁরা। সেলিব্রেটিদের ক্ষেত্রে এ ব্যাপারটি বেশি ঘটে। বাংলাদেশের চলচ্চিত্রে তেমনই একজন অভিনেতা মান্না। বাংলাদেশের চলচ্চিত্র জগতের এক উজ্জ্বল নক্ষত্র নায়ক মান্না। চলচ্চিত্র মান্না নামে ব্যাপক পরিচিত পেলেও তাঁর আসল নাম এস এম আসলাম তালুকদার। তিনি ২০০ টির অধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন।

টাঙ্গাইল জেলার এ কৃতি সন্তান ২০০৮ সালে পৃথিবী থেকে চির বিদায় নেন। এস এম আসলাম তালুকদার মান্নার জন্ম ১৯৬২ সালের ১ জানুয়ারী টাঙ্গাইল জেলায় পৈতৃক বাড়িতে। তাঁর স্ত্রী শেলী রহমান একজন পাইলট। একমাত্র ছেলের নাম সায়েম। শৈশবে তার প্রিয় নায়ক ছিলেন রাজ্জাক,নাদিম,জাভেদ এবং আরও অনেকেই। তাদের ছবি দেখে দেখে ভাবতেন,কী করে ছবির নায়ক হওয়া যায়। ইচ্ছে আর আগ্রহ ছিল বলেই অনেক চেষ্টার পর ১৯৮৪ সালে এফডিসি’র নতুন মুখের কার্যক্রমের মাধ্যমে চলচ্চিত্রে আসেন।

প্রথম ‘তওবা’ ছবিতে কাজ শুরু করেন। তবে তার প্রথম মুক্তিপ্রাপ্ত ছবি ‘পাগলী’। ছবিটি পরিচালনা করেছিলেন কাজী হায়াৎ। মান্না দু’শরও বেশি ছবিতে অভিনয় করেছিলেন। ১৯৮৪ থেকে মৃত্যুর আগ পর্যন্ত (মৃত্যু ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি) তিনি ছিলেন ফিল্মের রাজকুমার। মান্নার প্রথম সুপারহিট ছবি ‘কাসেম মালার প্রেম’। ছবিটি পরিচালনা করেছিলেন মুস্তফা আনোয়ার। এ ছবিতে মান্নার বিপরীতে ছিলেন চম্পা। প্রযোজক হিসেবে মান্না যে কয়েকটি ছবি করেছেন তার মধ্যে উল্লেখযোগ্য হলো : আব্বাজান, দুই বধূ এক স্বামী, আমি জেল থেকে চলছি, লুটতরাজ, লাল বাদশা, মনের সাথে যুদ্ধ, পিতা-মাতার আমানত ইত্যাদি। মান্না ‘আম্মাজান’ চলচ্চিত্রের জন্য ২০০৫ সালে ‘মেরিল প্রথম আলো’ পুরস্কার লাভ করেন। এ ছাড়াও তিনি অনেক পুরস্কার ও সম্মাননায় ভূষিত হয়েছেন।

আজ মান্না নেই তবে রয়েছে মান্নার স্মৃতি কোটি কোটি ভক্তের হৃদয়ে।  সারাজনম স্বরণী-বরনীয় হয়ে জানের প্রাণ পরানের প্রিয় হয়ে মান্না থাকবে সবার মাঝে। মান্না মৃত্যুরপর তাকে নিয়ে তার স্মৃতিকে ধারন করে অনেক গান ভিডিও আমরা দেখেছি। এবার দেশের জনপ্রিয় কন্ঠশিল্পি মনির খান গাইলেন সবার প্রিয় নায়ক মান্নাকে নিয়ে একটি গান।  গানটি সম্প্রতি ইউটিউবে বেশ আলোড়ন সৃষ্টি করেছে মান্না ভক্তদের মাঝে। আবেগ মাখা সুরে মান্নার নামে তার বিদায়ের কথা স্বরনে দারুন একটি হৃদয়স্পর্শীত গান

‘বড়ই পাতা গরম জলে-শোয়ায়ইয়া মশারির তলে,
আদরও করাইয়া মোরে শেষ গোসল করাইও….
আমি মান্না মাটির তলে, থাকব শুয়ে চির তরে..
আমার স্মৃতি যতন করে রেখে দিও সবার অন্তরে….।
দুই দিনের এই দুনিয়ায় এসে-তোমাদের সাথে মিশে,
কারো মনে ব্যাথা দিলে ক্ষমা করে দিও….।
শেষ গোসল করাইও মোরে শেষ গোসল করাইও….।’

গানটির ভিডিও লিংক এখানে দেয়া হলো সকল মান্না ও মনির খানের ভক্তদের জন্য।

বড়ই পাতা গড়ম জলে-শেষ গোসল করাইও…

মান্নাকে নিয়ে মনির খানের একটি গান

Posted by Monir Khan on Tuesday, April 18, 2017

Share on Facebook22.2kShare on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn2Digg thisShare on Tumblr0Email this to someonePin on Pinterest0Print this page

comments

Bangla Converter | Career | About Us