আপডেট ১৬ মিনিট ৫০ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ৫ শ্রাবণ, ১৪২৬ , বর্ষাকাল, ১৫ জিলক্বদ, ১৪৪০

প্রবাসী সংবাদ, লিড নিউজ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলায় এখনো নিখোঁজ ৫ বাংলাদেশি

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলায় এখনো নিখোঁজ ৫ বাংলাদেশি

নিরাপদ নিউজ: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে জুমার নামাজে বন্দুকধারীদের গুলিতে ৪৯ জন নিহত হয়েছেন। এর মধ্যে তিনজন বাংলাদেশিও আছেন। এই ঘটনায় এখনো নিখোঁজ রয়েছেন পাঁচ বাংলাদেশি। নিখোঁজ বাংলাদেশিরা হলেন ফারুক, শাওন, মোজাম্মেল, জাকারিয়া ও মোয়াজ্জেম।

ক্রাইস্টচার্চের সবচেয়ে বড় মসজিদ ডিন্স এভিনিউর আল নুর মসজিদে প্রথমে নৃশংস এ হামলা চালানো হয়। পরে আরেক মোটরসাইকেল আরোহী বন্দুকধারী পাশের লিনউড মসজিদে হামলা চালায়। হামলায় আহত অন্তত ৪৮ জন ক্রাইস্টচার্চ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এ হামলার সময় সৌভাগ্যক্রমে প্রাণে বেঁচে গেছেন নিউজিল্যান্ড সফরে থাকা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যরা। তারাও এই আল নুর মসজিদে গিয়েছিলেন জুমার নামাজ পড়তে। ক্রিকেটাররা মসজিদে ঢোকার আগমুহূর্তে এ হামলা শুরু হওয়ায় তারা সেখান থেকে অক্ষত ফিরে আসতে সক্ষম হন।

বাংলাদেশিদের জন্য জরুরি যোগাযোগের নম্বর : অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার এম সুফিউর রহমান জানিয়েছেন, নিউজিল্যান্ডে বাংলাদেশের স্থায়ী দূতাবাস নেই। কিন্তু নিউজিল্যান্ডে অবস্থানরত বাংলাদেশিদের জন্য জরুরি যোগাযোগের নম্বর দেওয়া হয়েছে। অনারারি কনসাল ইঞ্জিনিয়ার শফিকুর রহমান থাকেন অকল্যান্ডে। তার ফোন নম্বর +৬৪২১০২৪৬৫৮১৯। এ ছাড়া জরুরি যোগাযোগের জন্য ক্যানবেরায় বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার তারেক আহমেদ +৬১৪৫০৬৫৭০৪৬সহ আরও দুটি নম্বর দেওয়া হয়েছে। নম্বরগুলো হলো, +৬১৪২৪৪৭২৫৪৪ ও +৬১৪৫০১৭৩০৩৫।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)