ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৪ মিনিট ৪৩ সেকেন্ড

ঢাকা রবিবার, ৬ শ্রাবণ, ১৪২৬ , বর্ষাকাল, ১৭ জিলক্বদ, ১৪৪০

নিসচা সংবাদ, লিড নিউজ নিউজিল্যান্ডে বাংলাদেশিসহ ৪৯জন মুসলিম নিহতের ঘটনায় ইলিয়াস কাঞ্চনের শোক ও নিন্দা

নিউজিল্যান্ডে বাংলাদেশিসহ ৪৯জন মুসলিম নিহতের ঘটনায় ইলিয়াস কাঞ্চনের শোক ও নিন্দা

নিরাপদ নিউজ: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরে দুটি মসজিদে অজ্ঞাত বন্দুকধারীর হামলায় ৪৯ জনের মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করে এক বিবৃতি দিয়েছেন নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। আজ শুক্রবার ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভাল মাঠের খুব কাছের মসজিদ আল নুরে সন্ত্রাসী হামলা হয়। এতে অল্পের জন্য বেঁচে যান বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়রা। এ ঘটনায় তিন প্রবাসী বাংলাদেশিও নিহত হয়েছেন এবং অন্তত আট জন আহত হয়েছেন বলে জানা গেছে।বাংলাদেশ দলের খেলোয়াড়েরা মসজিদটির কাছেই হ্যাগলি ওভাল মাঠে অনুশীলন করছিলেন। অনুশীলন শেষে তারা মসজিদটিতে জুমার নামাজ পড়তে যাচ্ছিলেন। তবে তারা মসজিদে প্রবেশের আগেই সেখানে হামলা চালায় বন্দুধারী এক সন্ত্রাসী। সতর্কবার্তা পেয়ে খেলোয়াড়রা নিরাপদে হোটেলে ফিরে যায়।

ইলিয়াস কাঞ্চন এই ঘৃন্য সন্ত্রাসী কর্মকান্ডের প্রতি তীব্র ঘৃণা প্রকাশ করে শোক বার্তায়  বলেন, মুসলিম ও আল নুর মসজিদের ওপর হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। এমন একটি জঘন্যতম কাজ কখনো গ্রহণযোগ্য নয়। এটি অত্যন্ত নিন্দনীয় একটি কাজ। তিনি হামলায় হতাহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন এবং আরো বলেন এমন সন্ত্রসী হামলা বিশ্বের কোন দেশেই কাম্য নয়। একটি দেশে কিভাবে এমন সন্ত্রাসী হামলা পরিচালনা সফল হয় এই বিষয়ে সে দেশের জনগনের নিরাপত্তার বিষয়ে আইন শৃঙ্খলার বিষয়টি আরো গুরুত্ব দিয়ে পরিচালনার আহবান জানান।

উল্লেখ্য, শুক্রবার স্থানীয় সময় দুপুরে জুম্মার নামাজের সময় হামলার ঘটনা ঘটে। এ হামলা চালান অস্ট্রেলিয়ার শ্বেতাঙ্গ সন্ত্রাসী ব্রেনটন ট্যারেন্ট। ২৮ বছর বয়সী অস্ট্রেলিয়ান-বংশোদ্ভূত এই ব্যক্তি নিজেকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একজন সমর্থক বলে দাবি করেছেন। হামলাকারী তার ঘোষণাপত্রে লিখেছে, ‘পুনরুজ্জীবিত শ্বেতাঙ্গ পরিচয়ের প্রতীক হিসেবে’ বললে আমি অবশ্যই ট্রাম্পের একজন সমর্থক। তবে নেতা বা নীতি নির্ধারণের দিক দিয়ে বিচার করলে আমি চিন্তায় তার সমর্থক নই।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)