আপডেট ডিসেম্বর ৬, ২০১৪

ঢাকা শুক্রবার, ৫ শ্রাবণ, ১৪২৬ , বর্ষাকাল, ১৬ জিলক্বদ, ১৪৪০

এক্সক্লুসিভ, জীবনযাপন, শোক সংবাদ নিউমোনিয়ায় মারা গেলেন বিশ্বের সব থেকে মোটা ব্যক্তি কিথ মার্টিন

নিউমোনিয়ায় মারা গেলেন বিশ্বের সব থেকে মোটা ব্যক্তি কিথ মার্টিন

বিশ্বের সব থেকে মোটা ব্যক্তি কিথ মার্টিন

বিশ্বের সব থেকে মোটা ব্যক্তি কিথ মার্টিন

ঢাকা, ০৬ ডিসেম্বর ২০১৪, নিরাপদনিউজ : নিউমোনিয়ায় মারা গেলেন বিশ্বের সব থেকে মোটা ব্যক্তি কিথ মার্টিন। বয়স হয়েছিল মাত্র ৪৪ বছর। তবে তার শরীরে বিভিন্ন রোগ এসে সহজেই বাসা বাঁধত তার অতিরিক্ত ওজনের জন্য। এক সময় তার ওজন হয়েছিল প্রায় ৪৪৫ কেজি। এর প্রধান কারণ ছিল ফাস্ট ফুডকে ধ্যান-জ্ঞান করে নেওয়া। তিনি দিনে প্রায় ২০ হাজার ক্যালোরি খাদ্যের সঙ্গে গ্রহণ করতেন। কিথের মা-ও ছেলেকে আদরের সঙ্গে খাওয়াতে ভালোবাসতেন। কিশোর বয়সেই ২৪টি ডিমের অমলেট দিয়ে প্রাতঃরাশ সারতেন কিথ। তার সঙ্গে থাকত প্রচুর পরিমাণে পিত্জা, কোল্ড ড্রিঙ্ক এবং অন্যান্য ‘জাঙ্ক ফুড’। ফলে ওজনের উপর কোনও লাগাম তার ছিল না। তিরিশের কোটায় যেতে না যেতেই শরীরে বিভিন্ন সমস্যা দেখা দিতে শুরু করে। কিথ এতটাই মোটা হয়ে গিয়েছিলেন যে তিনি নিজে থেকে বিছানা ছেড়ে উঠে বসতে অবধি পারতেন না। বাড়ি থেকে বার হতে ক্রেনের সাহায্য নিতে হত।
চিকিত্সকরা তাকে খুব দ্রুত ওজম কমানোর পরামর্শ দেন। অস্ত্রোপচার করলে প্রাণ সংশয় হওয়ার সমস্যা থাকায় সেটাও করা সম্ভব হয়নি।
২০১২ সালে এক বার অস্ত্রোপচার হওয়ার পর খাওয়া-দাওয়া নিয়ন্ত্রণ করে প্রায় ১৬০ কেজি পর্যন্ত ওজন কমিয়ে ফেলেছিলেন তিনি। কিন্তু তখন অনেক দেরি হয়ে গিয়েছে। নানা রকম চর্মরোগ, লিভারের সমস্যা ছিল তার নিত্যদিনকার। পরে বেশ কয়েক মাস শুধু দুধ খেয়ে কাটান তিনি। কিন্তু শেষ রক্ষা হয়নি। নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে মারা যান কিথ।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)