ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট জানুয়ারি ২, ২০১৫

ঢাকা শুক্রবার, ৪ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ১৮ সফর, ১৪৪১

জানতে হবে মানতে হবে ‘নিজের দেহ বিক্রি বন্ধ করে দাও’, বিশ্বের তরুণীদের কাছে খোলা চিঠিতে বিশ্বসুন্দরী স্ট্রস

‘নিজের দেহ বিক্রি বন্ধ করে দাও’, বিশ্বের তরুণীদের কাছে খোলা চিঠিতে বিশ্বসুন্দরী স্ট্রস

s76 (1)
নিরাপদ নিউজঃ যেসব তরুণী ফেসবুক নিয়ে দিনরাত পড়ে থাকেন বা ফেসবুককেই তাঁদের জীবনযাপন বানিয়ে ফেলেছেন, তাঁদের কাছে ২০১৪ সালের মিস ওয়ার্ল্ড নির্বাচিত হওয়া রলিন স্ট্রস একটি খোলা চিঠি লিখেছেন। তিনি লিখেছেন ঠিক আছে! আমি রেগে আছি!! আমি আনুষ্ঠানিকভাবেই বলছি!!! আমি যে কথাগুলো বলব, তা শুনতে ভালো লাগবে না…কারণ, যে মেয়েরা নিজেদের মূল্য নিজেরাই দিতে পারেন না, তাঁদের কথা ভেবে আমার বিরক্ত ও অসুস্থ লাগছে… এই মেয়েগুলো কেমন করে যে ভুলে যায় তাঁরাই তো রাজকন্যা…রানি…সম্মানীয়…মূল্যবান…ব্যয়বহুল…এবং বিক্রির জন্য নয়…
ওইসব তরুণীদের বলছিঃ সংক্ষিপ্ত পোশাক পরে তোলা ছবি ফেসবুক, ইনস্টাগ্রাম বা অন্যান্য সামাজিক যোগাযোগের ওয়েবসাইটে পোস্ট করার অর্থ এই নয় যে, আপনি অন্তর্বাসের মডেল হয়ে যাচ্ছেন। এটার কোনো মানেও হয় না… এ রকম করার অর্থ দাঁড়ায়, নিজেকে সস্তা, সহজ এবং যাচ্ছে-তাই করে তোলা।
গোপন তথ্য: ভিক্টোরিয়া সিক্রেট মডেলরা পণ্য বিক্রির জন্য ফটো সেটের সামনে দাঁড়ায় এবং এই মডেলিং করার জন্য তাঁর অর্থও পায়…তাঁরা বাথরুমের আলোয় ছবি তুলে তা ফোনে রেখে সাইবার দুর্বৃত্ত বা অনলাইনে সাইবার অপরাধীদের হাতে তুলে দেয় না। বাথরুমের আয়নার সামনে দাঁড়িয়ে মোবাইল ফোন দিয়ে নিজের বক্ষের ছবি তুললে তা নিজেকে এবারকম্বির (মার্কিন ফ্যাশন হাউস) মডেল হিসেবে তৈরি করে দেবে না…এতে ফেসবুকে অন্যের মনোযোগ আকর্ষণ করার জন্য নিজেকে মরিয়া মনে হবে। আমার পরামর্শ: যদি একজন মডেল হতে চাও, তবে মডেল হও। নিজের পোর্টফলিও তৈরি করো। নিজেকে তৈরি করো এবং নিজের স্বপ্নের পথে হাঁটো। আর যদি তা না করো, তবে অন্যেকে সস্তা আনন্দ দেওয়ার জন্য নিজেকে নিয়ে ব্যস্ত থাকতে হবে। ফেসবুকে দেওয়া ছবি অন্যের লাইক পাবার আশায় পোস্ট করে মনোবল বাড়ানোর ভান করেই কাটাতে হবে। যদি আলাদা আলাদা ব্যক্তির কাছ থেকে ১০০ লাইক মেলে, তাতে কী লাভ?…শিশুর মতো আচরণ নয়? সুইটহার্ট, তোমার দাম কী এটাই??? শুধু লাইক??? বাস্তবতা: ফেসবুকে নিজের শরীরের কিছু অংশ দেখিয়ে ছবি দেওয়া মানে সেই ছবি অনলাইনে অনেকেই দেখবে, অনেক ভিউ পাবেন… কিন্তু সুইটহার্ট, এটা নিশ্চয় তোমাকে বিশেষ কেউ বানিয়ে দেবে না… বরং এটা কী করবে তা ভেবে দেখো… এটা তোমাকে সফট পর্নোর রানি করে তুলবে, যা তোমার জন্য খুবই খারাপ অভিজ্ঞতা হবে আর এর জন্য তুমি কোনো অর্থও পাবে না। পোশাকে গুরুত্ব দাও: নিজের একটি ক্লাস তৈরি করে নাও… নিজের দেহ বিক্রি বন্ধ করে দাও। যেখানে দুটি রুমাল দিয়ে গাউন তৈরি করা হয়, সে ধরনের পোশাক পরা ছবি পোস্ট করা ছেড়ে দাও… তুমি অনেক সুন্দর… যখন তোমার পোশাক পরনে থাকে, তখন আরও বেশি সুন্দর তুমি… এবং অনেক মর্যাদাবান… নিজের ভেতরের নিজেকে তৈরি করো… অন্যের মনোযোগ আকর্ষণ করার জন্য বাইরে নগ্ন হওয়ার দরকার হবে না। আমি নিজেও একজন কম বয়সী নারী… আমি রলিন স্ট্রস… আমার সঠিক পোশাকে আমাকে সুন্দর দেখায়। হ্যাসট্যাগ গেটড্রেসড!

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)