আপডেট ১ মিনিট ৫৫ সেকেন্ড

ঢাকা শনিবার, ৩ অগ্রহায়ণ, ১৪২৫ , হেমন্তকাল, ৮ রবিউল-আউয়াল, ১৪৪০

নিসচা সংবাদ, লিড নিউজ নিরাপদ সড়ক চাই’র সদস্য সংগ্রহ অভিযান উদ্বোধন: ফেসবুক লাইভে ইলিয়াস কাঞ্চন (ভিডিও)

নিরাপদ সড়ক চাই’র সদস্য সংগ্রহ অভিযান উদ্বোধন: ফেসবুক লাইভে ইলিয়াস কাঞ্চন (ভিডিও)

নিরাপদ নিউজ: প্রতিষ্ঠার ২৪ বছরের মধ্যে জনকল্যাণমুখী ও অলাভজনক সংগঠন হিসেবে নিসচা দেশের সীমানা ছাড়িয়ে ইতিমধ্যে আন্তর্জাতিক পর্যায়েও পরিচিতি পেয়ে গেছে। এমন একটি সফল সামাজিক আন্দোলনের নাম নিসচা। আপনারা সকলে যদি আমাদের এই আন্দোলনের কাজে সহযোগীতা করেন সচেতনতামুলক কাজে এগিয়ে আসেন তবে দুর্ঘটনামুক্ত সড়ক গড়তে আর বেশী অপেক্ষা করতে হবেনা। আপনাদের সবার সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে দেশের সড়কগুলো খুব দ্রুত নিরাপদ হবে বলে আশা ব্যক্ত করে দেশের সচেতন নাগরিকদের নিরাপদ সড়ক চাই আন্দোলনের পতাকাতলে  যোগ দিয়ে একসাথে কাজ করার আহবান জানান নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন। আজ ১লা জুলাই ২০১৮, রোববার থেকে দেশব্যাপী শুরু হয়েছে নিরাপদ সড়ক চাই (নিসচা)’র নতুন সদস্য সংগ্রহ অভিযান। নিসচা প্রধান কার্যালয়ে সদস্য সংগ্রহ অভিযান এর উদ্বোধন কালে নিজস্ব ফেষবুক পেইজ এর লাইভে এসে কথাগুলো বলেন চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন।

এসময় ইলিয়াস কাঞ্চন আরো বলেন, দুর্ঘটনারোধে চালক,যাত্রী সকলকে সচেতন হতে হবে। এককভাবে কেউ দায়ি নন। অনেক চালক আছেন যারা গাড়ি চালানোর সময় খুবই অসতর্ক থাকেন। সড়ক নিরিবিলি পেলেই অনেক দ্রুত গাড়ি চালান। রাস্তার অনেক জায়গায় স্পীড ব্রেকার থাকে, তারা এগুলো খেয়াল করেন না। অন্য গাড়িকে ওভারটেক করার প্রবণতা থাকে অনেক বেশী। যে ভুলের মাশুল দিতে হয় জীবন হারিয়ে। জেব্রা ক্রসিং এ রাস্তা পারাপাররত মানুষও জীবন ঝুঁকিতে থাকেন এদের কারণে।

মৃত্যু মানুষের স্বাভাবিক নিয়তি। তাই বলে যদি এমন হয়, কোনো দুর্ঘটনার ফলে নিমিষেই ঝরে যাচ্ছে একেকটি প্রাণ, তবে তা সত্যিই বেদনাদায়ক এবং একই সঙ্গে উদ্বেগের। তাই সতর্ক হতে হবে। একজন সচেতন নাগরিক হিসেবে আপনি আপনার দায়িত্ব যথাযথ ভাবে পালন করুন। সাবধানে গাড়ি চালান নিজে বাঁচুন অন্যকে বাঁচান।

সেই সাথে তিনি মটরসাইকেল চালকদের দৃষ্টিঅাকর্ষণ করে বলেন,দিন দিন যেভাবে মটরসাইকেল এর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে সঙ্গে বৃদ্ধি পাচ্ছে মটরসাইকেল দুর্ঘটনার সংখ্যাও। আমরা কেউ হেলমেট ব্যাবহারে অভ্যস্থ নই। এক মটরবাইকে দুই এর অধিক আরোহী চলাচল করি। বিশেষ করে তিনি রাজনৈতীক নেতাদের উদ্দেশ্যে বলেন,বিভিন্ন সভা সেমিনারে আপনারা রাজপথ কাপিয়ে মোটরসাইকেল সোডাউন করে থাকেন এ্ সময় কিন্তু কেউ কোন আইন মানেন না। ইচ্ছা মতো আরোহী বহন করেন এবং ইচ্ছা মতো বিকট শব্দে ট্রাফিক আইন না মেনে চলাচল করে থাকেন এটি দু:খজনক। আপনারা দুদিনপর দেশের বড় নেতা হবেন এখন যদি আপনারা এভাবে চলেন ভবিৎষতে অন্যরা আপনাদের কাছ থেকে তাহলে কি শিখবে। তিনি সকল মটরবাইক চালকদের সাবধানতা অবলম্বন করে পথ চলার আহবান জানান।

উদ্বোধনকালে সেখানে আরো বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব সৈয়দ এহসানুল হক কামাল,নিসচার সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মিরাজুল মইন জয়, অর্থসম্পাদক নাসিম রুমিসহ কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দগণ।

উল্লেখ্য, আজ ১লা জুলাই ২০১৮, রোববার থেকে দেশব্যাপী শুরু হয়েছে নিরাপদ সড়ক চাই (নিসচা)’র নতুন সদস্য সংগ্রহ অভিযান। সামাজিক কাজের সাথে যারা জড়াতে চান, বিশেষ করে সড়ক দুর্ঘটনারোধে জনসচেতনতা তৈরিতে যারা অবদান রাখতে চান তারা নিসচা’র সদস্য হতে পারবেন। এছাড়া সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদান রেখে চলেছেন,নিসচার কর্মকান্ড পছন্দ করেন এমন শুভান্যুধায়ীগণও সদস্য হতে পারবেন। কেন্দ্রীয় প্রাথমিক সদস্য পদ নিতে প্রত্যেকের ৬০০/(ছয়শত) টাকা দিতে হবে। এছাড়া আজীবন সদস্যও হতে পারবেন । নিসচার সকল শাখা কমিটি নিজ নিজ নিয়ম অনুযায়ী সদস্য ফিস গ্রহণ করবেন। প্রত্যেক নতুন সদস্য নিসচা প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন স্বাক্ষরিত পরিচয়পত্র( আইডি কার্ড) পাবেন। আইডি কার্ড তাৎক্ষণিকভাবে সরবরাহের ব্যবস্থা নেয়া হয়েছে।

নিসচা সদস্য হতে আগ্রহী ব্যক্তিগণ রেজিস্ট্রেশনের জন্য যোগাযোগ করতে পারেন: এস এম আজাদ হোসেন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক,নিসচা ও আহবায়ক সদস্য সংগ্রহ অভিযান কমিটি। মোবাইল নং- ০১৭১৬৪৯৩০৮৯ ফিরোজ আলম মিলন, কেন্দ্রীয় কার্যকরি সদস্য ও সদস্য সচিব সদস্য সংগ্রহ অভিযান কমিটি, সেল- ০১৭৪৯০৬৭৬২১

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)