আপডেট ৩ মিনিট ৪৩ সেকেন্ড

ঢাকা রবিবার, ৮ আশ্বিন, ১৪২৫ , শরৎকাল, ১২ মুহাররম, ১৪৪০

নিসচা সংবাদ, লিড নিউজ নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কার্যকরি পরিষদের ২০তম মাসিক সভা অনুষ্ঠিত

নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কার্যকরি পরিষদের ২০তম মাসিক সভা অনুষ্ঠিত

নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কার্যকরি পরিষদের ২০তম মাসিক সভা অনুষ্ঠিত

নিরাপদ নিউজ :  নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় কার্যকরি পরিষদের ২০তম মাসিক সভা গতকাল বৃহস্পতিবার (০৯ নভেম্বর) বিকেল ৫টায় নিসচা কেন্দ্রীয় কার্যালয় ৭০, কাকরাইলে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন নিসচা প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। সভা পরিচালনা করেন মহাসচিব শামীম আলম দীপেন, তাকে সহায়তা করেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন।

সভার আলোচ্যসূচির মধ্যে ছিল-১) শোক প্রস্তাব উত্থাপন,২) ১৯তম সভার কার্যবিবরনীর অগ্রগতি পর্যালোচনা ও অনুমোদন,৩) ২০১৮-২০১৯ মেয়াদে কেন্দ্রীয় ও শাখা কমিটি গঠন,নতুন সদস্য অন্তর্ভূক্তি,ও সদস্য নবায়ন সংক্রান্ত আলোচনা ও সিদ্ধান্ত গ্রহন,৪) পহেলা ডিসেম্বর ২০১৮ নিসচা’র ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন সংক্রান্ত আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ,৫) ২২ অক্টোবর ২০১৭ ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’ উপলক্ষে কেন্দ্রীয় ও শাখা সমূহের পালিত মাসব্যাপী কর্মসূচির মুল্যায়ন,৬) বিবিধ,৭) সমাপ্তি। ২০১৮-২০১৯ মেয়াদে কমিটি গঠন,সদস্য নবায়ন ও নতুন সদস্য অন্তর্ভূক্তি সংক্রান্ত চিঠি আগামী ৩দিনের মধ্যে শাখা সমূহে প্রেরণের সিদ্ধান্ত নেয়া হয় এবং ২৫ ডিসেম্বরের মধ্যে দেশব্যাপী শাখা কমিটি অনুমোদনের শেষ তারিখ নির্ধারন করা হয়।

২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে আগামী ০৮ ডিসেম্বর ২০১৭ বুধবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স হলে আলোচনা সভা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ২২ অক্টোবর ২০১৭ ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’ উপলক্ষে কেন্দ্রীয় ও শাখা সমূহের পালিত মাসব্যাপী কর্মসূচির মুল্যায়ন প্রসঙ্গে সাংগঠনিক সম্পাদক ও উদযাপন কমিটির সদস্য সচিব এস এম আজাদ হোসেন সভাকে অবহিত করেন যে এবছর ৪২টি জেলা শাখা, ৬৩টি উপজেলা,ইউনিয়ন শাখায় ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’ আড়ম্বরপূর্ণভাবে পালিত হয়েছে। এছাড়া যেখানে আমাদের শাখা কমিটি নেই এমন কয়েকটি স্থানেও স্থানীয়দের স্ব উদ্যোগে দিবসটি পালন করেছেন। দেশের বাইরে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, সৌদি আরবেও আমাদের শাখা কমিটিগুলি দিবসটি ঘটা করে পালন করেছেন। কেন্দ্রীয় কমিটি মাসব্যাপী স্কুল,কলেজ,বিশ্ববিদ্যালয়সহ মহাখালী, সায়েদাবাদ,গাবতলীতে সড়ক নিরাপত্তা বিষয়ক কর্মসূচি পালন করেছে। ২০তম মাসিক সভায় আরো যারা উপস্থিত ছিলেন-ভাইস- চেয়ারম্যান সৈয়দ এহসান উল হক কামাল, রফিকুজ্জামান। যুগ্ম-মহাসচিব সাদেক হোসেন বাবুল, বেলায়েত হোসেন খান নান্টু, মোঃ গনি মিয়া বাবুল। অর্থ সম্পাদক নাসিম রুমি।সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মিরাজুল মঈন জয়। দুর্ঘটনা অনুসন্ধান ও গবেষণা বিষয়ক সম্পাদক এ কে এম ওবায়দুর রহমান, সহ-সম্পাদক মোঃ আলাল উদ্দিন।সহ-দপ্তর সম্পাদক- সাবিনা ইয়াসমিন।

কার্যকরি সদস্য- মোঃ কামাল হোসেন খান, সৈয়দ খায়রুল আলম, হারুণ উর রশীদ, এম জামাল হোসেন মন্ডল, আমজাদ হোসেন রনি,সুরাইয়া মনি, সেকেন্দার আলম রিন্টু প্রমুখ। সভা শেষে ধন্যবাদ জ্ঞাপন ও সভার সমাপ্তি ঘোষণা করতে গিয়ে সভার সভাপতি শোক প্রস্তাবে উত্থাপিত সড়ক দুর্ঘটনায় নিহত সকলের আত্মার শান্তি প্রার্থনা,আহত সকলের সুস্থতা কামনা করে ও সভায় উপস্থিতিদের ধন্যবাদ জানিয়ে সকলের সুখ শান্তি, সমৃদ্ধি এবং সংগঠনের সার্বিক সাফল্য প্রত্যাশা কামনা করে সভার সমাপ্তি ঘোষণা করেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)