ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট জুলাই ২২, ২০১৯

ঢাকা রবিবার, ৩ ভাদ্র, ১৪২৬ , শরৎকাল, ১৬ জিলহজ্জ, ১৪৪০

খুলনা, সংগঠন সংবাদ নিরাপদ সড়ক চাই যশোর জেলা শাখার উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচি

নিরাপদ সড়ক চাই যশোর জেলা শাখার উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচি

নিরাপদনিউজ: গতকাল শনিবার ২০ জুলাই নিরাপদ সড়ক চাই যশোর জেলা শাখার উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। অভয়নগর থানা স্বাস্থ্যা কমপ্লেক্স প্রাঙ্গনে গাছ লাগিয়ে বৃক্ষ রোপন কর্মসূচি উদ্বোধন করেন অনুষ্টানের প্রধান অতিথি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস,এম,আজাদ হোসেন।উদ্বোধন শেষে মতবিনিময় সভায় কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস,এম,আজাদ হোসেন তার বক্তব্যে বলেন,উদ্বোধন শেষে মতবিনিময় সভায় কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস,এম,আজাদ হোসেন তার বক্তব্যে বলেন, পরিবেশের ভারসাম্য বজায় রাখার জন্য একটি দেশের মোট আয়তনের শতকরা২৫ ভাগ বনভূমির প্রয়োজন। বাংলাদেশে বনভূমির পরিমাণ প্রয়োজনের তুলনায় অনেককম। পরিবেশ সংরক্ষণ, বনজ সম্পদ ও কৃষি উৎপাদন বৃদ্ধির জন্য গাছপালা লাগানো ও তার পরিচর্যার প্রয়োজন রয়েছে। এ ক্ষেত্রে আমাদের সকলের কিছু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা প্রয়োজন।

তিনি আরো বলেন, বাংলাদেশের খাল বিল জলাশয় দিনদিন ভরাট হয়ে যাচ্ছে। জলাশয় বিলুপ্ত হয়ে যাচ্ছে এসব কারণে পরিবেশেরও ক্ষতি হচ্ছে। আমরা যদি ১৮কোটি জনগন প্রতি বছর একটি করে গাছ রোপন করি তাহলে প্রতি বছর ১৮কোটি গাছ রোপন করা সম্ভব। এভাবে যদি আমরা আগামী ৫বছর বৃক্ষরোপন করে যাই তাহলে বাংলাদেশ পরিবেশ বিপর্যয়ের হাত থেকে কিছুটা হলেও রক্ষা পাবে। তিনি নিরাপদ সড়ক চাই যশোর জেলা শাখার উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচিকে স্বাগত জানিয়ে বলেন, নিসচা শুধু সড়ক নিরাপত্তা নিয়েই কাজ করেনা, তারা সামাজিক অনেক দায়িত্ব পালন করে। তিনি উল্লেখ করে বলেন,গত বছর দিনাজপুরে বর্ন্যাতদের ত্রাণ বিতরণ,চট্টগ্রামে রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ, শীতকালে বস্ত্র বিতরণসহ নানা সামাজিক কাজ করে আসছে নিরাপদ সড়ক চাই সংগঠন।

মতবিনিময় সভায় তিসি সকলকে ট্রাফিক আইন মেনে চলার আহবান জানান। মোবাইলে কথা বলতে বলতে রাস্তা পারাপার না হবার পরামর্শ প্রদান করেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন যশোর জেলা শাখার সভাপতি সাদেকুল রহমান আযাদ। পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারন সম্পাদ মিজানুর রহমান মোল্লা। আরো বক্তব্য রাখেন প্রচার সম্পাদক এসএম কামাল হোসেন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো: মাহাবুব হাসান, মহিলা বিষয়ক সম্পাদিকা ফাতেমা বেগম, সদস্য,রোজিনা আক্তার, তানসেন হোসেন,মো: শাহিন,লাভলী আখতার,সুলতান আহমেদ,আজগর শামিম প্রমুখ।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)