ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট জুলাই ১৭, ২০১৭

ঢাকা বৃহস্পতিবার, ১৩ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ , গ্রীষ্মকাল, ১০ই শাবান, ১৪৩৯ হিজরী

জাতীয় নিরাপদ সড়ক দিবস, নিসচা সংবাদ, লিড নিউজ নিসচার পক্ষথেকে ওবায়দুল কাদেরকে অভিনন্দন ও শুভেচ্ছা

নিসচার পক্ষথেকে ওবায়দুল কাদেরকে অভিনন্দন ও শুভেচ্ছা

নিসচার পক্ষথেকে ওবায়দুল কাদেরকে অভিনন্দন ও শুভেচ্ছা

এনএসসি- সোহাগ, ১৭ জুলাই ২০১৭, নিরাপদ নিউজ : ২২ অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালনের সিদ্ধান্ত গ্রহন, অনুমোদ ও ঘোষনা করায় নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর চেয়ারম্যান ও অভিনেতা ইলিয়াস কাঞ্চন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে কৃতজ্ঞতা জানাতে সোমবার সচিবালয়ে আসেন। এসময় ওবায়দুল কাদেরকে ধন্যবাদ জানিয়ে নিসচার পক্ষথেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় তাকে।

গত ৫জুন সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে ২২ অক্টোবরকে ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’ ঘোষণা করা হয়েছে। দিবসটি সরকারের দিবস পালনের খাতায় নাম অন্তর্ভুক্ত করায় মাননীয় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এর যথেষ্ট ভুমিকা থাকায় এবং নিসচার কার্যক্রমে সহযোগিতা করায় তাকে এই সন্মননা দেয়া হয়। মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা শেষে নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন একটি সন্মননা পত্র তার হাতে তুলে দেন।

শুভেচ্ছা বিনিময় শেষে মন্ত্রী বলেন, আমি গাড়ির চালকও নই, গাড়ির মালিকও নই। তারপরও রাস্তায় যখন দুর্ঘটনা ঘটে, প্রাণহানী হয় , সেই দায় মন্ত্রী হিসেবে আমি এড়াতে পারি না। আমরা ঢাকা-আরিচা রোডে দুর্ঘটনা অনেকটা কমিয়ে এনেছি। কিছু কিছু জায়গায় রাস্তা প্রশস্ত করেছি, মাত্র ২৫ কোটি টাকা ব্যয় করে। ঢাকা-মাওয়া রোডে ৩৪ কিলোমিটার রাস্তায় ৪২টি স্পিড ব্রেকার ছিল, সেগুলো দিনে তুলতে পারিনি। রাতে তুলতে গেলেও স্থানীয় মহিলাদের হামলার শিকার হয়েছেন আমাদের কর্মকর্তারা। ’তিনি আরও বলেন, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সামনে যে দুর্ঘটনা ঘটেছে, সেই গাড়ি ও চালক শাস্তি পাবে। কিন্তু দু’জন মানুষের মৃত্যুকে কেন্দ্র করে দু’হাজার মানুষকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়ার যে সস্তা আবেগ, তা আমাদের পরিহার করতে হবে। কারণ এতে লাখ লাখ মানুষ ও হাজার হাজার গাড়ি আটকে পড়ে। এগুলোর বিষয়ে সচেতনতা বাড়াতে হবে।

সেই সাথে মন্ত্রী সামাজিক আন্দোলন নিরাপদ সড়ক চাই এর চেয়ারম্যান ইলিয়াস কঞ্চনকে ধন্যবাদ জানান দেশ থেকে দুর্ঘটনারোধে এই আন্দোলন চালিয়ে যাবার জন্য। নিসচার কার্যক্রম দেশের সড়ক দুর্ঘটনারোধে বিশেষ ভুমিকা রাখছে বলেও তিনি উল্লেখ করেন।

ওবায়দুল কাদেকে কৃতজ্ঞতা জানাতে সচিবালয়ে নিসচার পক্ষথেকে আরো আসেন নিসচা কেন্দ্রীয় কমিটির মহাসচিব শামীম আলম দীপেন, নিসচা ভাইস চেয়ারম্যান সৈয়দ এহসান-উল হক কামাল, নিসচার যুগ্ম-মহাসচিব লায়ন মোঃ গনি মিয়া বাবুল, সাংগঠনিক সম্পাদক এসএম আযাদ হোসেন,  সহ সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মিরাজুল মইন জয়, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক ফারিহা ফাতেহ,অর্থ সম্পাদক নাসিম রুমি, সহ সাংগঠনিক সম্পাদক এ কে আজাদ, মহিলা বিসয়ক সম্পাদক মুঞ্জুরি, যুব বিষয়ক সম্পাদক জুনাইদুল রহমান মাহফুজ,, সদস্য আবু সাইদ খান , রিয়াজ উদ্দিন রিয়াজ, গোলাম হাসনাইন খান কোয়েল।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)