ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট মে ২৯, ২০১৯

ঢাকা রবিবার, ৪ ভাদ্র, ১৪২৬ , শরৎকাল, ১৭ জিলহজ্জ, ১৪৪০

নিসচা সংবাদ, লিড নিউজ নিসচা কেন্দ্রীয় কমিটির আয়োজনে ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠিত

নিসচা কেন্দ্রীয় কমিটির আয়োজনে ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠিত

নিরাপদনিউজ: নিরাপদ সড়ক চাই (নিসচা)র প্রধান কার্যালয় কাকরাইল অফিসে কেন্দ্রীয় কমিটির আয়োজনে আজ ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সংগঠনের চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন-এর নেতৃত্বে উক্ত ইফতার ও দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন নিসচা কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দরা। ইফতার মাহফিলের আগে সড়ক দুর্ঘটনায় আহত/ নিহতদের পরিবারবর্গের শান্তি কামনা করে ও দেশবাসী সকলের ঈদ যাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে মহান আল্লাহর তায়ালার নিকট প্রার্থনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এসময়  নিরাপদ সড়ক চাই (নিসচা)র চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেন, ঈদে বাড়ি যাওয়ার সময় সবচেয়ে বেশি দরকার, যাত্রাটাকে নিরাপদ এবং সুস্থ করার প্রতি নজর দেওয়া। তাই নিরাপদ যাত্রাকে নিশ্চিত করতে আমাদের সকলকে সচেতন হতে হবে। ইলিয়াস কাঞ্চন সকলের জন্য দোয়া কামনা করে দেশবাসী সকলের প্রতি সাবধানে পথ চলার আহবান জানিয়ে আরো বলেন, ঈদ আসন্ন, অন্যান্য বিষয়ের সঙ্গে ঘরমুখো মানুষের দুশ্চিন্তার অন্যতম কারণ এখন দুর্ঘটনা। ঈদ এলেই বেড়ে যায় সড়ক দুর্ঘটনায় প্রাণহানির ঘটনা।  এসময় অনেকে বেপরোয়া গাড়ি চালাতে চেষ্টা করেন। যার ফলাফল হয় ভয়াবহ। প্রাণহানি ঠেকাতে সবধানে গাড়ি চালাতে হবে। মনে রাখবেন একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না। অল্প দক্ষ বা অদক্ষ চালক দিয়ে গাড়ি চালানো সড়ক দুর্ঘটনার অন্যতম প্রধান কারণ। বেপরোয়া গাড়ি চালাতে গিয়ে যাতে জীবনহানি না হয় সেদিকে অবশ্যই খেয়াল রাখতে হবে। ঈদের সময় যাত্রীদের চাপে সড়কে অনেক গাড়ি নামতে দেখা যায়। পাশাপাশি এসব গাড়ি যারা চালায় এরাও সত্যিকার অর্থে বেশীর ভাগ অদক্ষ চালক। একারণে ঈদ এর সময় দুর্ঘটনার হার বেশী হয়ে থাকে। তিনি চালক/মালিক/যাত্রী সকলের প্রতি আহবান জানান দুর্ঘটনা কোন ভাবেই যেন না ঘটে এজন্য সকলে বাড়তি সতর্কতা অবলম্বন করে পথ চলুন।
তিনি আরো বলেন, ঈদে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সবার আগ দ্রতগতিতে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করতে হবে। ওভারটেকিং ও ওভারলোডিং বন্ধ করতে হবে। কোনভাবেই লক্কর-ঝক্কর গাড়ি হাইওয়েতে চলতে দেয়া যাবে না। যেখানে সেখানে গাড়ি থামিয়ে যাত্রী তোলা বন্ধ করতে হবে। ছাদের ওপর যাত্রী তোলা যাবে না। খারাপ আবহাওয়া (বৃষ্টিতে) অর্ধেক গতিতে গাড়ি চালানোরও আহবান জানান তিনি। এছাড়াও ইলিয়াস কাঞ্চন মহাসড়কে মনিটরিং ব্যবস্থা আরো জোরদার করতে সরকারের প্রতি বিশেষ অনুরোধ করেন।

ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিসচা উপদেষ্টা ম. হামিদ, কেন্দ্রীয় কমিটির মহাসচিব সৈয়দ এহসান- উল হক কামাল, ভাইস চেয়ারম্যান শামীম আলম দীপেন, ভাইস চেয়ারম্যান রফিকুজ্জামান, যুগ্ম মহাসচিব লিটন এরশাদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মিরাজুল মইন জয়, সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক একে আজাদ, দপ্তর সম্পাদক আলহাজ ফিরোজ আলম মিলন, সহ দপ্তর সম্পাদক সাবিনা ইয়াসমিন, প্রচার সম্পাদক একেএম ওবায়দুর রহমান, অর্থ সম্পাদক নাসিম রুমি, কার্যনির্বাহী সদস্য জেবুন্নেসা, সাধারণ সদস্য আনজুমান আরা তন্নি, কার্যনির্বাহী সদস্য সৈয়দ একরামুল হক, সাধারণ সদস্য মোহসিন খান, নিসচা স্টুডেন্ট ফ্রন্টের সাকিব হোসেন, সাধারণ সদস্য তিতুমির, অফিস স্টাফ জামাল, আলীম প্রমুখ।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)