ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ২৭ মিনিট ৫৮ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ৭ ভাদ্র, ১৪২৬ , শরৎকাল, ২০ জিলহজ্জ, ১৪৪০

জাতীয় নিরাপদ সড়ক দিবস, লিড নিউজ নিসচা চেয়ারম্যানের সাথে টাঙ্গাইলে জেলা কমিটির মতবিনিময়

নিসচা চেয়ারম্যানের সাথে টাঙ্গাইলে জেলা কমিটির মতবিনিময়

নিরাপদ নিউজ : সড়ক নিরাপত্তা বিষয়ক শিক্ষক/চালক প্রশিক্ষণ কর্মশালায় ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে নিসচা কেন্দ্রীয় কমিটির একটি টিম গতকাল রাতে টাঙ্গাইল পৌছেছে।  কর্মসূচির অাজ ৯ম দিনে  নিসচা কেন্দ্রীয় কমিটির প্রশিক্ষণ টিম টাঙ্গাইলে সড়ক নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা শিক্ষক ও চালকদের মাঝে প্রশিক্ষণ প্রদান করছেন। নিসচার টিম গতকাল টাঙ্গাইল পৌছলে সেখানে টাঙ্গাইল জেলা শাখার কর্মিবৃন্দদের সাথে নিসচা চেয়ারম্যান ও কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দর এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,নিসচা’র কেন্দ্রিয় মহাসচিব ও প্রধান প্রশিক্ষক সৈয়দ এহসান উল হক কামাল, নিসচা’র কেন্দ্রিয় যুগ্ম মহাসচিব লিটন এরশাদ,সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন ,নিসচার কেন্দ্রীয় কমিটির যুগ্মমহাসচিব বেলায়েত হোসেন নান্টু ও লায়ন মোঃ গনি মিয়া বাবুলসহ নিসচা টাঙ্গাইল জেলা শাখার সভাপতি মোঃ গোলাম কিবরিয়া (বড় মনি) – সহ ভাপতি আব্দুল্লাহ আল ঝান্ডা চাকলাদার- সাধারণ সম্পাদকসহ টাঙ্গাইল জেলা নিরাপদ সড়ক চাই  কমিটির অন্যান্ন নেতৃবৃন্দ।

মতবিনিময় সভায় বক্তারা, জীবন বাঁচাতে দুর্ঘটনারোধে সড়ক ব্যবহারে পথচারীদের সতর্কতা অবলম্বন ও আইন মেনে পথ চলার আহবান জানান। সড়ককে নিরাপদ করতে যানবাহনের চালক, মালিক, পথচারী, যাত্রী সবার মধ্যে সচেতনতা সৃষ্টি করতে নিসচা টাঙ্গাইল জেলা শাখা যথাযথ কার্যকর ভুমিকা পালন করবে বলে শপথ করেন।

প্রধান অতিথি নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন বলেন, নিসচা আন্দোলন আপনাদের জীবনে একটি নিয়ামত হিসেবে এসেছে। এদেশের প্রতিটি মানুষ সরকারের সর্বচ্চ পর্যায় পর্যন্ত জানে নিসচা সংগঠনটি কোন ধান্দাবাজ সংগঠন নয়। এর সদস্যরা কোন অনৈতিক কাজ করেনা। তাই নিসচা আন্দোলনে আপনারা যুক্ত হয়ে নিজেদের সচেতনতার পরিচয় দিয়েছেন।

সকলের সম্মিলিত প্রয়াশ দেশের ১৩০টি শাখা সংগঠনের ঐক্যবদ্ধ আন্তরিক প্রচেস্টার মাধ্যমে এদেশের সড়ক নিরাপদ হয়ে উঠবে। আমি আমার ক্যারিয়ার আমার অর্থ আমার মেধা আমার শ্রম এই নিসচা আন্দোলনের পিছনে ব্যায় করেছি। অামি জানি এটি একটি মহৎ কাজ। আমার স্ত্রীর মৃত্যুতে এই সংগঠনের জন্ম, ধরে নিতে পারেন এটি আমার স্ত্রী। ধরে নিতে পারেন এটি আমার সন্তান। আপনারা আমাকে ভালোবাসলে আমার স্ত্রী সন্তানকে যে যেটিই ভাবুন ভালোবাসতে হবে। তাহলেই আমি সন্তুুষ্ট হব। আমরা কোন অনিয়ম করবো না। কাউকে কোন অনিয়ম করতে দেবনা। সড়কে শৃংখলা ফিরে আনবই। কারো অবহেলায় একটি প্রাণও নিভে যাবেনা সেই প্রতিজ্ঞায় আমরা অবিচল থাকব।

পরিশেষে তিনি সবাইকে ধন্যবাদ জানিয়ে মতবিনিময় সভা শেষ করেন। সভার শুরুতে জেলার নিসচা নেতৃবৃন্দ ও কর্মিরা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন ও কেন্দ্রীয় নেতৃবৃন্দদের ফুলেল শুভেচ্ছা জানান।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)