ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৩ মিনিট ৪৯ সেকেন্ড

ঢাকা সোমবার, ৭ কার্তিক, ১৪২৫ , হেমন্তকাল, ১২ সফর, ১৪৪০

জাতীয় নিরাপদ সড়ক দিবস, রাজশাহী, লিড নিউজ নিসচা চেয়ারম্যানের সাথে বগুড়া জেলা/উপজেলা কমিটি নেতৃবৃন্দের মতবিনিময়

নিসচা চেয়ারম্যানের সাথে বগুড়া জেলা/উপজেলা কমিটি নেতৃবৃন্দের মতবিনিময়

নিরাপদ নিউজ : সড়ক নিরাপত্তা বিষয়ক শিক্ষক/চালক প্রশিক্ষণ কর্মশালায় ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে নিসচা কেন্দ্রীয় কমিটির একটি টিম এখন উত্তরবঙ্গে অবস্থান করছে। নিসচার আয়োজনে আজ বগুড়া জেলায় পিটিআই স্কুলে সড়ক নিরাপত্তা বিষয়ক শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। সারাদিনব্যাপী শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা শেষে সেখানে সন্ধ্যায় নিসচা চেয়ারম্যানের সাথে বগুড়া জেলা জেলা কমিটি ও বগুড়া জেলার উপজেলা কমিটির নেতৃবৃন্দদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নিসচা’র কেন্দ্রিয় মহাসচিব ও প্রধান প্রশিক্ষক সৈয়দ এহসান উল হক কামাল, নিসচা’র কেন্দ্রিয় যুগ্ম মহাসচিব লিটন এরশাদ, সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন ও বেলায়েত হোসেন খান নান্টু। সভায় বক্তব্য রাখেন, নিসচা বগুড়া শাখার সভাপতি মোস্তাফিজার রহমান, সাধারণ সম্পাদক মো: রকিবুল ইসলাম সোহাগ,নিসচা কাহালু শাখার সভাপতি কতুব শাহাবুদ্দিন বাবু,সাধারন সম্পাদক জিল্লুর রহমান,শিবগঞ্জ শাখার সভাপতি মাসুদুর রহমান রানা, সাধারন সম্পাদক রানা,শাহজাহানপুর শাখার সদস্যসচিব আনছার আলী,নন্দীগ্রাম শাখার সভাপতি তৌফিকসহ অন্যান্ন নেতৃবৃন্দ।


মতবিনিময় সভায় বক্তারা, জীবন বাঁচাতে দুর্ঘটনারোধে সড়ক ব্যবহারে পথচারীদের সতর্কতা অবলম্বন ও আইন মেনে পথ চলার আহবান জানান। সড়ককে নিরাপদ করতে যানবাহনের চালক, মালিক, পথচারী, যাত্রী সবার মধ্যে সচেতনতা সৃষ্টি করতে নিসচা বগুড়া জেলা শাখা যথাযথ কার্যকর ভুমিকা পালন করবে বলে শপথ করেন। এবং আগামী ২২অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন উপলক্ষে কর্মপরিকল্পনার কথা তুলে ধরেন।
পাশাপাশি বক্তারা সড়ক নিরাপত্তা বিষয়ে নিজেদের দক্ষ হয়ে ওঠা ও সতেচতার ওপর জোর দেন। নিসচা বগুড়া শাখার সভাপতি মোস্তাফিজার রহমান তার বক্তব্যে সকল সদস্যদের সহযোগীতা ও নিজ এলাকার দুর্ঘটনা কমিয়ে আনার কাজ করে চেয়ারম্যানের সন্তুুষ্টি আদায়ের ঘোষনা দেন।

প্রধান অতিথি নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন বলেন, নিজেদের অর্থ মেধা শ্রম দিয়ে আপনারা যে কাজ করে যাচ্ছেন এর জন্য আপনাদের সকলকে ধন্যবাদ জানাই। আশা রাখি আপনারা আগামীদিনেও এভাবে ভালো কাজ করে যাবেন। ইলিয়াস কাঞ্চন আরো বলেন,নিসচা আন্দোলন আপনাদের জীবনে একটি নিয়ামত হিসেবে এসেছে। এদেশের প্রতিটি মানুষ সরকারের সর্বচ্চ পর্যায় পর্যন্ত জানে নিসচা সংগঠনটি কোন ধান্দাবাজ সংগঠন নয়। এর সদস্যরা কোন অনৈতিক কাজ করেনা। তাই নিসচা আন্দোলনে আপনারা যুক্ত হয়ে নিজেদের সচেতনতার পরিচয় দিয়েছেন। সকলের সম্মিলিত প্রয়াশ দেশের ১৩০টি শাখা সংগঠনের ঐক্যবদ্ধ আন্তরিক প্রচেস্টার মাধ্যমে এদেশের সড়ক নিরাপদ হয়ে উঠবে। আমি আমার ক্যারিয়ার আমার অর্থ আমার মেধা আমার শ্রম এই নিসচা আন্দোলনের পিছনে ব্যায় করেছি। অামি জানি এটি একটি মহৎ কাজ। আমার স্ত্রীর মৃত্যুতে এই সংগঠনের জন্ম, ধরে নিতে পারেন এটি আমার স্ত্রী। ধরে নিতে পারেন এটি আমার সন্তান। আপনারা আমাকে ভালোবাসলে আমার স্ত্রী সন্তানকে যে যেটিই ভাবুন ভালোবাসতে হবে। তাহলেই আমি সন্তুুষ্ট হব। আমরা কোন অনিয়ম করবো না। কাউকে কোন অনিয়ম করতে দেবনা। সড়কে শৃংখলা ফিরে আনবই। কারো অবহেলায় একটি প্রাণও নিভে যাবেনা সেই প্রতিজ্ঞায় আমরা অবিচল থাকব।

পরিশেষে তিনি সবাইকে ধন্যবাদ জানিয়ে মতবিনিময় সভা শেষ করেন। সভা শেষে বগুড়া জেলার নিসচা নেতৃবৃন্দ ও কর্মিরা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন ও কেন্দ্রীয় নেতৃবৃন্দদের ফুলেল শুভেচ্ছা জানান।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)