ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৩ মিনিট ২৬ সেকেন্ড

ঢাকা শনিবার, ৪ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ১৯ সফর, ১৪৪১

সংগঠন সংবাদ নিসচা লোহাগাড়া শাখার উদ্যোগে সড়ক দুর্ঘটনা রোধে করণীয় শীর্ষক আলোচনা সভা

নিসচা লোহাগাড়া শাখার উদ্যোগে সড়ক দুর্ঘটনা রোধে করণীয় শীর্ষক আলোচনা সভা

লোহাগাড়া প্রতিনিধি,নিরাপদনিউজ : জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয় এই প্রতিপাদ্যকে সামনে রেখে ও আগামী ২২ শে অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে নিসচা লোহাগাড়া উপজেলা শাখা কর্তৃক ঘোষিত মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ৮ অক্টোবর সকাল ১১ টায় বিভিন্ন শ্রেণী-পেশার মানুষকে নিয়ে সড়ক দুর্ঘটনা রোধে করণীয় শীর্ষক এক আলোচনা সভা সম্পন্ন হয়।

নিসচা লোহাগাড়া উপজেলা শাখার সদস্য সচিব শাহেদ ফেরদৌস হিরুর সঞ্চালনায়, নিরাপদ সড়ক চাই লোহাগাড়া উপজেলা শাখার আহবায়ক তরুণ সংগঠক ও ব্যাংকার মুজাহিদ হোসেন সাগরের সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট চিকিৎসক ও সমাজসেবক ডাক্তার আতাউল করিম আরবি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার কমিশন লোহাগাড়া উপজেলা শাখার সভাপতি হামিদুর রহমান, ব্যবসায়ী নেতা ও সাংবাদিক সাত্তার সিকদার, ও ব্যাংকার আবু ইউসুফ বাদল।

এতে আরো উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই লোহাগাড়া উপজেলা শাখার যুগ্ম আহ্বায়ক আব্দুল্লাহ আল সায়েম, যুগ্ম আহ্বায়ক জয়নাল আবেদীন, কবি সোলায়মান, সাংবাদিক তুষার আহমেদ চৌধুরী কায়সার, ইঞ্জিনিয়ার আবু তারেক বাচ্চু, লোহাগাড়া তরুণ-যুবক ঐক্য ফোরামের সাধারণ সম্পাদক মাইনুদ্দিন, নিরাপদ সড়ক চাই লোহাগাড়া উপজেলা শাখার কার্যকরী পরিষদ সদস্য আনম আব্দুল্লাহ বাবলু, ব্যাংকার আব্দুল আলিম, ইঞ্জিনিয়ার রিদওয়ানুল হাকিম চৌধুরী হিরু, নাসির উদ্দিন মুন্না, এডভোকেট শিহাব উদ্দিন, মোহাম্মদ শাহেদ, ইঞ্জিনিয়ার তৌহিদুল ইসলাম, শারফুদ্দিন সিকদার, হেলাল উদ্দিন প্রমুখ।

উক্ত আলোচনা সভায় বক্তারা বলেন চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়া উপজেলা অংশটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ এলাকা, সড়ক দুর্ঘটনা প্রতিনিয়ত লেগেই আছে। এ অঞ্চলের সড়ক দুর্ঘটনা কমানোর জন্য চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কটি দ্রুত চার লাইনে উন্নতিকরন করে ও ঝুঁকিপূর্ণ বাক সমূহ সংস্কার করা প্রয়োজন। সড়ক দুর্ঘটনা কমানো কারো একার পক্ষে সম্ভব নয়। বিভিন্ন প্রশাসনিক ব্যক্তিবর্গকে আরো দায়িত্ববান হতে হবে, আইন অমান্যকারীদের শাস্তি প্রদান নিশ্চিত করতে হবে। ড্রাইভার -পথচারীদেরকে আরো সচেতন হতে হবে ট্রাফিক আইন সম্পর্কে জানতে হবে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)