ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট জুন ৯, ২০১৮

ঢাকা শুক্রবার, ৫ শ্রাবণ, ১৪২৬ , বর্ষাকাল, ১৬ জিলক্বদ, ১৪৪০

লিড নিউজ, সড়ক সংবাদ ‘নিয়ম মেনে চললে ঈদযাত্রায় যানজট হবে না’

‘নিয়ম মেনে চললে ঈদযাত্রায় যানজট হবে না’

নিরাপদনিউজ: যদি আমরা নিয়ম-শৃঙ্খলা মেনে চলি তবে এবারের ঈদযাত্রায় যানজট হবে না। সীমাবদ্ধতার পরও আশা করছি বড় কোনো সমস্যা হবে না বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। আজ শনিবার রাজধানীর তেজগাঁওয়ে এলেনবাড়ী বিআরটিএ সদর কার্যালয়ে সভা শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, ভারী বৃষ্টিতে যান-চলাচল স্লো (ধীর গতি) হতে পারে তবে থমকে যাবে না। যানবাহন বিকল হতে পারে। রাস্তায় চালকরা মোবাইল ফোনে কথা বলতে পারবেন না। মোবাইল ফোনে কথার বলতে গিয়ে যাতে দুর্ঘটনা না ঘটে সেদিকে পরিবহন মালিকপক্ষকে খেয়াল রাখতে হবে। সড়কে যানবাহন বিকল হয়ে যেন চলাচলে প্রতিবন্ধকতা তৈরি করতে না পারে সেজন্য গাড়ির ফিটনেস পরীক্ষা করে নিতে হবে। এজন্য কার্যকরি ভূমিকা পালন করবে বিআরটিএ।

এসময় তিনি আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের সড়কপথে যাতায়াত নির্বিঘ্ন করতে এই ভিজিলেন্স টিম গঠন করেন। অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারকে (ট্রাফিক) আহ্বায়ক করে টিমে মোট সদস্য ১২ জন। এই টিম আগামী সোমবার থেকে ঈদের আগের দিন পর্যন্ত ২৪ ঘণ্টা তিন টার্মিনালে যাত্রী সেবায় নিয়োজিত থাকবে। অতিরিক্ত ভাড়া দাবি না করা, বাসের ছাদে যাত্রী পরিবহন না করা ও ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী পরিবহন ঠেকাতে বাস টার্মিনালে এই টিম কাজ করবে।

টিমের অন্য সদস্যরা হচ্ছে, সহকারী পুলিশ কমিশনার (ক্রাইম), সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক), সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, সংশ্লিষ্ট এলাকার ট্রাফিক ইন্সপেক্টর, সংশ্লিষ্ট এলাকার পেট্রোল ইন্সপেক্টর, সংশ্লিষ্ট টার্মিনাল ম্যানেজার, শ্রমিক ইউনিয়নের প্রতিনিধি, পরিবহন মালিক সমিতির প্রতিনিধি, বিআরটিএর সহকারী পরিচালক (ইঞ্জিনিয়ার) ও মোটরযান পরিদর্শক (বিআরটিএ)।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)