আপডেট ৪ মিনিট ৪০ সেকেন্ড

ঢাকা শনিবার, ২২ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ৯ রবিউস-সানি, ১৪৪১

নিসচা সংবাদ, রংপুর, লিড নিউজ নীলফামারীতে সড়ক দুর্ঘটনারোধে ‌’নিসচা’র প্রশিক্ষণ কর্মশালা

নীলফামারীতে সড়ক দুর্ঘটনারোধে ‌’নিসচা’র প্রশিক্ষণ কর্মশালা

সোমবার দুপুরে নীলফামারী ডায়াবেটিক হাসপাতালে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

সোমবার দুপুরে নীলফামারী ডায়াবেটিক হাসপাতালে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

২৫ মে ২০১৫, নিরাপদ নিউজ :  নীলফামারীতে সড়ক দুর্ঘটনারোধে জনসচেতনায় বর্ণাঢ্য র‌্যালি, গাড়ি চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুরে নীলফামারী ডায়াবেটিক হাসপাতালে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেন,  ২৩ বছর আগে ৪/৫টি কারণে সড়ক দুর্ঘটনার ঘটলেও এখন অন্তত ৫০টি কারণে দুর্ঘটনা ঘটছে। দুর্ঘটনা বাড়ার পিছনে গাড়ি, চালক, পথচারীসহ আমরা সবাই দায়ী।

গাড়ির হ্যান্ডেল ধরলে গাড়ি চালানো যায় না মন্তব্য করে তিনি বলেন, গাড়ি চালানো অত্যন্ত বিপদজনক কাজ। সর্বোচ্চ সাবধানতা অবলম্বন করে গাড়ি চালাতে হবে।

অধিকাংশ চালক প্রশিক্ষিত নন দাবি করে তিনি বলেন, বাংলাদেশে বছরে সড়ক দুর্ঘটনায় প্রায় ১২ হাজার মানুষ অকালে মৃত্যু বরণ করছেন। এটা ভূমিকম্পের চেয়ে কম দুর্যোগ নয়।

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ।  কর্মশালায় আরও বক্তব্য রাখেন- এলজিইডি সাসটেইনেবল রুরাল ইনফ্রাস্ট্রাকটার ইমপ্রুভমেন্ট প্রজেক্ট(এসআরআইআইপি) প্রকল্পের বিভাগীয় পরিচালক প্রকৌশলী আব্দুল বাছেদ, এলজিইডি নীলফামারীর নির্বাহী প্রকৌশলী হক মাহমুদ ও নিরাপদ সড়ক চাই নীলফামারী জেলা কমিটির আহ্বায়ক মৃনাল কান্তি রায় প্রমুখ।

আরো উপন্থিত ছিলেন, নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান এহসানুল হক কামাল। নিসচা কেন্দ্রীয় কমিটির যূগ্ম মহাসচিব লিটন এরশাদ, সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন, আন্তজার্তিক বিষয়ক সম্পাদক মিরাজুল মঈন জয়, দুর্ঘটনা অনুসন্ধান ও গবেষনা বিষয়ক সম্পাদক সেলিম খন্দকার ।
চালক, পথচারীদের অদক্ষতার কারণে দিন দিন দুর্ঘটনা বাড়ছে মন্তব্য করে ইলিয়াস কাঞ্চন যাত্রী, পথচারী, চালক, মালিকসহ সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)