ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট জুন ২৮, ২০১৫

ঢাকা সোমবার, ৩ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ২০ রবিউল-আউয়াল, ১৪৪১

শিল্প-সংস্কৃতি নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ঐতিহ্য রক্ষার ওপর গুরুত্ব আরোপ

নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ঐতিহ্য রক্ষার ওপর গুরুত্ব আরোপ

নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ঐতিহ্য রক্ষার ওপর গুরুত্ব আরোপ

নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ঐতিহ্য রক্ষার ওপর গুরুত্ব আরোপ

রাজশাহী, ২৮ জুন ২০১৫, নিরাপদনিউজ : রাজশাহীতে এক অনুষ্ঠানে বক্তারা নৃগোষ্ঠীর সংস্কৃতিকে ঐহিত্য, সম্পদ ও সমাজের গুরুত্বপূর্ণ অংশ হিসেবে অভিহিত করে বলেছেন, সবাইকে এর রক্ষার দায়িত্ব নেয়া উচিত।
সংখ্যালঘিষ্ঠ নৃগোষ্ঠীর শিশুদের ইস্যু-ভিত্তিক প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রাইজ বিতরণ অনুষ্ঠানে বক্তৃতাকালে বক্তারা এ কথা বলেন।
আজ রবিবার ঐতিহাসিক সাঁওতাল বিপ্লব ও সিধু-কানু দিবস-২০১৫ উপলক্ষে রাজশাহী বিভাগীয় নৃগোষ্ঠী সাংস্কৃতিক একাডেমী নগরীতে তাদের অডিটরিয়ামে এই অনুষ্ঠানের আয়োজন করে।
আদিবাসী বিষয়ক সংসদীয় ককাসের আহ্বায়ক ফজলে হোসেন বাদশা এতে প্রধান অতিথি ছিলেন। সভাপতিত্ব করেন একাডেমীর উপ-পরিচালক এস এম শামীম আক্তার।

নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ঐহিত্যকে রক্ষার আহ্বান জানান ফজলে হোসেন বাদশা এমপি

নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ঐহিত্যকে রক্ষার আহ্বান জানান ফজলে হোসেন বাদশা এমপি

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন রাজশাহী কোর্ট ডিগ্রী কলেজের প্রিন্সিপাল প্রফেসর শফিকুর রহমান, অবসরপ্রাপ্ত জেলা সমবায় কর্মকর্তা সূর্য হেমব্রম, জাতীয় আদিবাসী পরিষদের প্রেসিডিয়াম সদস্য অনিল মারান্দি, জাতীয় আদিবাসী পরিষদের জেলা ইউনিট সভাপতি বিমল চন্দ্র রাজোয়াদ ও আদিবাসী সাংস্কৃতিক উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক রাজকুমার শাও।
সংসদ সদস্য বাদশা বলেন, নৃগোষ্ঠীর সাংস্কৃতিক চর্চা ও অন্যান্য ঐতিহ্যবাহী বিনোদনমূলক অনুষ্ঠান বিভিন্ন কারণে ধীরে ধীরে বিলুপ্ত হচ্ছে। তিনি বিলুপ্তির হাত থেকে এসব সাংস্কৃতিক ঐহিত্যকে রক্ষার আহ্বান জানান।
তিনি বলেন, অতীতেও তিনি নৃগোষ্ঠী জনগণের সঙ্গে ছিলেন এবং ভবিষ্যতেও তাদের সঙ্গে থাকবেন। তিনি তাদের উন্নয়নের জন্য সহযোগিতার আশ্বাস দেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)