ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৫৭ মিনিট ৩৮ সেকেন্ড

ঢাকা রবিবার, ২ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১৯ রবিউল-আউয়াল, ১৪৪১

ফুটবল, লিড নিউজ নেইমারের জায়গায় উইলিয়ান

নেইমারের জায়গায় উইলিয়ান

নিরাপদ নিউজ: কোপা শুরুর আগেই এক বড় ধাক্কা খেয়েছে ব্রাজিল। কাতারের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে গিয়ে মাঠের শুরুতেই চোটে পড়েছিলেন নেইমার। পরে জানা গেছে, ডান হাঁটুর লিগামেন্টই ছিঁড়ে ফেলেছেন তিনি। ফলে ছয় মাস মাঠের বাইরে থাকতে হবে তাঁকে। নেইমারের জায়গায় পরিবর্ত হিসেবে দলে তাই ডাকা হয়েছে উইলিয়ানকে। চেলসির এই উইঙ্গারের অন্তর্ভুক্তির বিষয়টা নিশ্চিত করেছেন ব্রাজিল কোচ তিতে।

নেইমার বাদ পড়ে যাওয়ার ফলে তিতের হাতে বেশ কিছু বিকল্প ছিল। রিয়াল মাদ্রিদের ভিনিসিয়ুস জুনিয়র, টটেনহামের লুকাস মউরা, জুভেন্টাসের ডগলাস কস্তা। কিন্তু সবাইকে বাদ দিয়ে অভিজ্ঞতার মূল্য দিলেন তিতে। ৩০ বছর বয়সী উইলিয়ানের ওপর ভরসা রাখলেন। ফলে আবারও কপাল পুড়ল মউরার। এবার চ্যাম্পিয়নস লিগের ফাইনালে টটেনহামকে বলতে গেলে একাই তুলেছিলেন মউরা, সেমিতে আয়াক্সের বিপক্ষে দুর্দান্ত এক হ্যাটট্রিক করে। পিএসজি থেকে টটেনহামে যাওয়ার পর পচেত্তিনোর অধীনে নিজেকে যেন নতুন করে খুঁজে পেয়েছেন এই তারকা। তাও তিতের দলে ডাক পেলেন না তিনি।

২০১১ সালে ব্রাজিল দলে অভিষেক হয়েছিল উইলিয়ানের। ৮ বছর খেলে ব্রাজিলের জার্সি গায়ে ৬৫ বার মাঠে নেমেছেন তিনি, গোল করেছেন ৮টি। চেলসির সঙ্গে মৌসুম শেষ করে বেচারা ইসরায়েলে গিয়েছিলেন ঘুরতে। ব্রাজিল দলে নতুন করে ডাক পাওয়ার কারণে ছুটি বাদ দিয়ে দলের সঙ্গে অনুশীলনে যোগ দিতে হচ্ছে উইলিয়ানকে!

নেইমারের ফেলে যাওয়া দশ নম্বর জার্সি গায়ে চড়িয়েই কোপা আমেরিকায় মাঠ মাতাবেন উইলিয়ান।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)